ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৩:৫৪:২০

Ekushey Television Ltd.

বাস চালকের শাস্তির দাবিতে হাবিপ্রবি শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

হাবিপ্রবিঃ

প্রকাশিত : ০৯:৩৯ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে দিনাজপুর গামী হানিফ বাসের এক চালক। এঘটনায় অভিযুক্ত বাস চালকের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকাল ৯টায় রংপুর থেকে দিনাজপুরগামী বাসে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে শিক্ষার্থী রুবেল ও তার সহপাঠি আসার সময় এই দূর্ঘটনা ঘটে। বাস চালক কানে হেড ফোন দিয়ে বেপরোয়াভাবে গাড়ি চালালে দূর্ঘনা এড়াতে শিক্ষার্থীরা তাকে সাবধানে গাড়ি চালাতে বলে।
এতে বাস চালক রেগে গিয়ে তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে, বাস থেকে নামিয়ে দেওয়া এবং তাকে মারার হুমকি দেয়। তখন রুবেল নামের এক শিক্ষার্থী নিজেকে সামলিয়ে তাকে বুঝানোর চেষ্টা করে। কিন্তু ঐ বাস চালক এসব কথায় গুরুত্ব না দিয়ে উল্টো ক্ষিপ্ত হয়ে তাকে ঘুষি মারলে তার ঠোঁট ফেটে যায়। এরপর সে তার বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের বিষয়টি জানায়।

বিষয়টি জানার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঐ বাস চালকের গাড়ী অবরোধ করার জন্য বেঞ্চ দিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করে। কিন্তু বেপরোয়া ঐ ড্রাইভার রুবেল নামের ঐ শিক্ষার্থীকে ক্যাম্পাসে না নামিয়ে দিয়ে কোন কিছুর তোয়াক্কা না করে বেঞ্চের উপর দিয়ে গাড়ী চালিয়ে দিনাজপুর সদর বাস স্ট্যান্ড নিয়ে যায়। এতে বাসের পিছে ছুটতে গিয়ে মারুফ, প্রান্ত নামের আরও দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়।

গাড়িতে থাকা শিক্ষার্থী রুবেলকে বাস চালক কাউন্টারে নিয়ে আবার মারধর করার খবর ছড়িয়ে পড়লে ঐ বাস চালকের শাস্তির দাবি জানিয়ে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে রাস্তা অবরোধ করে। ফলে রাস্তার দুদিকে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের হেফাজতে ঐ শিক্ষার্থীকে ক্যাম্পাসে নিয়ে আসা হয়।

অন্যদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দের যৌথ পদক্ষেপে আজকের দিনের জন্য শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। তবে এ ঘটনায় জড়িত ঐ বাস চালকের শাস্তি না হওয়া পর্যন্ত পরবর্তীতে তারা আবারও আন্দোলনে যাবেন বলে হুশিয়ারি দেন।

আরকে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি