ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বিকেএসপিতে মেডিটেশন ও টোটাল ফিটনেস প্রোগ্রাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ১১ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান - বিকেএসপির উদ্যোগে ১০ ফেব্রুয়ারি দিনব্যাপী  'মেডিটেশন ও টোটাল ফিটনেস প্রোগ্রাম' শিরোনামে একটি প্রশিক্ষণ প্রোগ্রাম আয়োজিত হয় কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায়। অংশগ্রহণকারীরা জানান, বিকেএসপিতে প্রথম বারের মতো এ ধরনের আত্ম-উন্নয়নমূলক কোনো প্রোগ্রাম আয়োজিত হলো।

বিকেএসপির উপ-পরিচালক আখিনুর রহমান রুশোর সভাপতিত্বে প্রোগ্রামে অংশগ্রহণকারীদের মধ্যে উপস্থিত ছিলেন কমনওয়েলথ গেমসে এয়ার রাইফেলে স্বর্ণপদকজয়ী শ্যুটার আসিফ হোসেন খান, সাবেক ফুটবলার ও  বর্তমান ফুটবল কোচ এবং বাংলাদেশের প্রথম নারী ফিফা রেফারী জয়া চাকমা, অলিম্পিকে অংশ নেয়া টেবিল টেনিস খেলোয়াড় ও বর্তমান কোচ মোস্তফা বিল্লাহ-সহ ফুটবল, ক্রিকেট, অ্যাথলেটিকস, আরচারি, মার্শাল আর্টস, ভলিবল বিভিন্ন বিভাগের সিনিয়র কোচ, স্কুল ও কলেজের শিক্ষক এবং বিকেএসপির সিনিয়র কর্মকর্তাবৃন্দ।

মডারেটরের স্বাগত বক্তব্যের পর 'স্ট্রেস ম্যানেজমেন্ট ফর টোটাল ফিটনেস' বিষয়ে প্রাণবন্ত আলোচনা করেন ডাক্তার এবং শিক্ষক দিওয়ান ওয়াসিফ জালাল। 

একাধিক আলোচনা, শিথিলায়নের গাইডলাইন ভিডিও, শিথিলায়ন ও আমার পরিবার- দুটো মেডিটেশনের পাশাপাশি অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী চারজনের স্বতঃস্ফূর্ত অনুভূতি পুরো প্রোগ্রামকে আবেগময় করে তোলে। 

ধন্যবাদ ও সমাপনী বক্তব্যে 'ক্রিকেটার সাকিব-মুশফিক-সৌম্যদের কোচ' হিসেবে পরিচিত বিকেএসপির উপ-পরিচালক  আখিনুর রহমান রুশো বিকেএসপিতে কোচ ও শিক্ষার্থীদের জন্য এ ধরনের আয়োজন নিয়মিত করা প্রয়োজন বলে মন্তব্য করেন।  প্রোগ্রামে টোটাল ফিটনেস নিয়ে দীর্ঘ  আলোচনা ও অনুষ্ঠানের মডারেটর ছিলেন কোয়ান্টাম মিডিয়া সেলের আহবায়ক ও  সিনিয়র সাংবাদিক মোহাম্মদ মাহমুদুজ্জামান।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি