ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০, || কার্তিক ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

‘বিপিএলে প্রতিটি দলের সঙ্গেই থাকছে দুদক কর্মকর্তা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪১ ৬ ডিসেম্বর ২০১৯

দু’দিন পরই পর্দা উঠছে বিপিএলের সপ্তম আসরের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে ঘিরে প্রথমবারের মত বিসিবি কর্তৃক দেশের সবচেয়ে বড় প্রিমিয়ার লিগ হতে চলেছে।

আগামী ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্যদিয়ে ১১ ডিসেম্বর এবারের আসরের বল মাঠে গড়াবে।

বিশেষ এই বিপিএলে নেই দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেট তারকা সাকিব আল হাসান। জুয়ারির প্রস্তাব গোপন করায় এক বছর নিষিদ্ধ হন তিনি।

এর আগে ২০১৪ সালে বিপিএলে ফিক্সিংয়ের দায়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মাদ আশরাফুল। এরপর থেকেই তিনি আর জাতীয় দলে ফিরতে পারেননি।

এসব কিছু মাথায় রেখে এবারের বিপিএলে প্রতিটি দলের সঙ্গে একজন করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এ কথা জানিয়েছেন বিসিবি প্রধান।

এসব কর্মকর্তাদের কাজে বোর্ড হস্তক্ষেপ করবে না জানিয়ে পাপন বলেন, ‘অ্যান্টি করাপশন ইউনিট (আকসু) আছে, তারা দেখবে (কী হচ্ছে, না হচ্ছে)। আমরা সব দলের সঙ্গেই একজন করে কর্মকর্তা দিয়ে দিচ্ছি। আমরা খুবই সিরিয়াস।’

তিনি বলেন, ‘সাধারণত আমাদের এখানটায় এসিইউ (আকসু) আছেন। তারা কথাবার্তা বলে নিয়োগ দিয়ে থাকেন। আমরা জানিও না কে আসবে। এখানে অগ্রাধিকার দেওয়া হয় আগে এ ধরনের অভিজ্ঞতা আছে, বা আর্মিতে আছেন এমন কেউ হতে পারে। এটাতে কে আছেন আমরা জানতেও চাই না। কারণ স্বাধীনভাবে কাজ করতে দেই এই জায়গাটায়।’

এবার তিন ভেন্যুতে মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। অংশ নেয়া সাতটি দল পরস্পরের বিপক্ষে গ্রুপ পর্বে দু’বার করে মোকাবিলা করবে। সে হিসেবে প্রত্যেক দলের গ্রুপ পর্বে ১২টি করে ম্যাচ খেলবে; যার ৬টি দিনে, বাকি ৬টি রাতে। এবারের সূচিতে প্লে অফের ম্যাচের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।

এআই/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি