ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯, || কার্তিক ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বকাপের সর্বোচ্চ রান সাকিবের

প্রকাশিত : ২৩:১৮ ১৭ জুন ২০১৯

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত খেলে চলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতোমধ্যেই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। ফলে আবারও বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় প্রথম স্থানে ওঠে এসেছেন।

৩৪৭ রান নিয়ে সংগ্রাহকদের তালিকায় প্রথম স্থানে সাকিব। এছাড়াও এ্যারঞ্জ ফিঞ্চ ৩৪৩ এবং রোহিত শর্মা ৩১৯। এর আগে সাকিব ২৬০ রান নিয়ে পঞ্চম স্থানে ছিলেন।

এর আগে তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ রান করেন সাকিব। এছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিও (১২১) করেছেন তিনি। এদিকে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তৃতীয় স্থানে ওঠে এসেছেন সাকিব।

এদিকে ব্যক্তিগত ২৩ রান করার মধ্য দিয়ে ছয় হাজারি ক্লাবের সদস্য হন সাকিব। এর আগে এই ক্লাবে নাম লিখিয়েছেন তামিম ইকবাল। এবার ঢুকলেন সাকিব। এজন্য সাকিবের খেলতে হয়েছে ২০২ ম্যাচ ও ১৯০ ইনিংস।

ক্যারিবিয়ানদের বিপক্ষে জিততে হলে নতুন রেকর্ড গড়তে হবে টাইগারদের। ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের লক্ষ্য ৬ উইকেট হাতে রেখে জিতেছিল বাংলাদেশ। সেমিফাইনালের স্বপ্ন জিইয়ে রাখতে হলে এবারও তেমন একটি ইনিংস খেলতে হবে বাংলাদেশের।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি