ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০, || কার্তিক ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্বকাপে নিষিদ্ধ হচ্ছেন বিরাট কোহলি!

প্রকাশিত : ১১:১৯ ৪ জুলাই ২০১৯

শুধুমাত্র বাংলাদেশের সঙ্গেই নয়, এর আগে আফগানিস্তানের সঙ্গে খেলার সময়ও বিতর্কে জড়িয়েছেন বিরাট কোহলি। সিদ্ধান্ত নিজেদের পক্ষে না গেলেই রীতিমতো  আম্পায়ারদের ওপর চড়াও হচ্ছেন এ  ভারতীয় অধিনায়ক।

আর আইসিসির এসব নিয়ম ভাঙ্গার কারণে বিশ্বকাপে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বিরাট কোহলি। মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে এলবিডব্লিউ’র জন্য আবেদন করেন কোহলি। কিন্তু তা বাতিল করে দেন ফিল্ড আম্পায়ার। মোহাম্মদ সামির ১২তম ওভারে সৌম্য সরকারের বিরুদ্ধে এলবিডব্লিউ আপিল করে ভারত। ফিল্ড আম্পায়ার ইরাসমাস আবেদন নাকচ করে দেন।

এরপর রিভিউ আপিলও খারিজ করে দেন টিভি আম্পায়ার আলিম দার। কোহলি তাই আম্পায়ারের ওপর অনাস্থা জ্ঞাপন করে ক্ষোভ প্রকাশ করেন। এর আগে  আফগানদের বিপক্ষে মাঠ আম্পায়ারের দায়িত্বে থাকা আলিম দারের প্রতি অনাস্থা জ্ঞাপন করায় কোহলির ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়।

এরপর বাংলাদেশ দলের বিপক্ষেও একই আচরণ করেছেন তিনি। আইসিসির ধারা-১ ভাঙার কারণে একজন ক্রিকেটারকে ম্যাচ ফির সর্বোচ্চ ৫০ শতাংশ জরিমানা করা হয়। দেয়া হয় সর্বোচ্চ একটি বা দুটি ডিমেরিট পয়েন্ট। কোনো ক্রিকেটার যদি দুই বছরের মধ্যে চারটি ডিমেরিট পয়েন্ট পান তবে তাকে নিষিদ্ধ করা হয়।

কোহলি এরই মধ্যে দুটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। আফগান ম্যাচের জন্য একটি। অন্যটি ২০১৮ সালের ১৫ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে।

বাংলাদেশের বিপক্ষে আম্পায়ারদের সঙ্গে বিতর্ক নিয়ে বিরাট কোহলির ব্যাপারে আইসিসির কাছে এখনও কোনো অভিযোগ জমা পড়ার খবর পাওয়া যায়নি। তবে বিশ্বকাপের ফাইনালের আগে কোহলি যদি আরও কোনো ঘটনার জন্ম দেন তাহলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন। সেক্ষেত্রে ভারত যদি ফাইনালে ওঠে তাহলে কোহলিকে ছাড়াই বিশ্বকাপ ফাইনাল খেলতে হতে পারে।

এনএম


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি