ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বকাপে সেরা পাঁচ ব্যাটসম্যান-বোলার

প্রকাশিত : ১৬:০৬ ৫ জুলাই ২০১৯

রানীর দেশে চলছে বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসর। ইতিমধ্যে চার দলের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে গেছে। তবে নিয়ম রক্ষার ৩টি ম্যাচ রয়ে গেছে।

আজ শুক্রবার মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। আর আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ। চলুন জেনে নেওয়া যাক এবারের আসরে এখন পর্যন্ত সেরা ব্যাটসম্যান ও বোলার কারা-

বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেদের ৮ ম্যাচের ৬টিতে জয়, ১টিতে হার আর ১টি ম্যাচ পরিত্যাক্ত হয়েছে ভারতের। ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে তারা। তবে আসরের সর্বোচ্চ রান সংগ্রহকারী রোহিত শর্মা। ৭ ইনিংসে তার রান ৫৪৪, সর্বোচ্চ ১৪০।

রান সংগ্রহের তালিকায় রোহিত শর্মা থেকে ২ রান কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৭ ইনিংসে সে রান করেছে ৫৪২, সর্বোচ্চ ১২৪*।

তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার করেছেন ৮ ইনিংসে ৫১৬ রান, সর্বোচ্চ ১৬৬।

চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ান আরেক ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ। ৮ ইনিংসে তার সংগ্রহ ৫০৪ রান, সর্বোচ্চ ১৫৩।

আর পঞ্চম স্থানে রয়েছেন ইংলিশ তারকা ক্রিকেটার জো রুট। ৯ ইনিংসে তার সংগ্রহ ৫০০ রান, সর্বোচ্চ ১০৭।

অন্যদিকে, এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারী অস্ট্রেলিয়ান মিচেল স্টার্ক। ৭৪.২ ওভারে তিনি দিয়েছেন মাত্র ৩৭৩ রান। তারকা ক্রিকেটার নিয়েছেন ২৪ উইকেট, সেরাটা হচ্ছে ২৬ রানে ৫ উইকেট নেওয়া।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন। ৬৩.৪ ওভারে তিনি দিয়েছেন ৩১৬ রান আর উইকেট নিয়েছেন ১৭। তার সেরাটা হলো, ৩৭ রানে ৪ উইকেট নেওয়া।

আসরে ১৭ উইকেট নেওয়া আরেক তারকা ক্রিকেটার জোফরা আর্চার। তিনি রয়েছেন র‌্যাংকিয়ে তৃতীয় স্থানে। ইংলিশ তারকা ৮০.৫ ওভারে দিয়েছেন ৩৮৭ রান। তার সেরাটি হলো, ২৭ রানে ৩ উইকেট নেওয়া।

এছাড়া পাকিস্তানের মোহাম্মদ আমির ৬৬ ওভারে দিয়েছেন ৩২৭ রান। তার উইকেট সংখ্যা ১৬। সেরাটি ৩০ রানে ৫ উইকেট নেওয়া।

আর তালিকার পঞ্চম স্থানে রয়েছেন ইংলিশ তারকা ক্রিকেটার মার্ক উড। তিনি ৭০.৪ ওভারে দিয়েছেন ৩৬৯ রান। আর সেরাটি ১৮ রানে ৩ উইকেট নেওয়া।

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি