ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

বেশি বলা বারণ : জয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৯ ২১ সেপ্টেম্বর ২০২০

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। করোনার কারণে অনেকদিন নতুন কোন ভালো খবর দেননি অভিনেত্রী। দেশে করোনা ভাইরাসের প্রভাব শুরু হওয়ার পর থেকে বাসাতেই ছিলেন এই তারকা। তবে এ সময়ে মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব ছিলেন তিনি। অনলাইনে বিভিন্ন সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেওয়া থেকে শুরু করে, সামাজিক কাজেও দেখা মিলেছে তার। এবার জানালেন গোপন খবর।

করোনার মধ্যেই জয়া নেমে পড়েছিলেন শুটিংয়ে। প্রথমে শর্টফিল্মের প্ল্যান থাকলেও কাজ করতে করতে সেটা বিস্তৃত হয়ে ফিচার ফিল্মে রূপ নেয়। নাম ঠিক না হওয়া এ ছবির খবর নিজেই জানালেন জয়া।

ফেসবুকে এক স্ট্যাটাসে অভিনেত্রী কিছু ছবি প্রকাশ করে কাজের অভিজ্ঞতা শেয়ার করেছেন।

জানিয়েছেন, ছবিটি পিপলু আর খানের দ্বিতীয় পরিচালনা। তবে প্রথমবার চিত্রনাট্য লিখেছেন তিনি। তার সহযোগী হিসেবে ছিলেন নুসরত মাটি। অভিনয়ের পাশাপাশি ছবিটির প্রযোজনাও করেছেন জয়া। অ্যাপেল বক্স ফিল্মস, আবু শাহেদ ইমনের বক্স অফিস মাল্টিমিডিয়ার সঙ্গে জয়ার প্রযোজনা সংস্থা সি তে সিনেমা এই ছবির প্রযোজনার দায়িত্বে আছে।

যদিও কি নিয়ে ছবিটির গল্প তা জানাননি অভিনেত্রী। নিজে প্রযোজক হলেও পরিচালকের অনুরোধে গল্পের রহস্যটা গোপন রেখেছেন দর্শকের জন্য। 

জয়া বললেন, ‘বেশি বলা বারণ। তাই কথা না বাড়িয়ে পাঁচখানা ছবি দিলাম আমার দর্শকদের জন্য। আমার আগামী ছবির আগমনী বার্তা।’

জয়ার স্ট্যাটাসটি হুবহু দেওয়া হলো :
[বেশি বলা বারণ। তাই কথা না বাড়িয়ে পাঁচখানা ছবি দিলাম আমার দর্শকদের জন্য। আমার আগামী ছবির আগমনী বার্তা।
পিপলু আর খান এর ২য় ছবি, কিন্তু প্রথম কাহিনী চিত্র। আপাতত নামহীন, গোত্রহীন সাকুল্যে ৬ সপ্তাহের যাত্রা। তার মধ্যে ১৫ দিনে একটি ফিচার ফিল্ম এর শ্যুটিং করে ফেললাম।
প্যানডেমিক এর মানসিক অস্থিরতার দিনগুলোতে যখন বাসায় বসে ভয় আর শংকায় দিনগুলো কাটাচ্ছিলাম, পরিচালক ফোনে বললেন, ‘চলেন ছোট করে একটা শর্ট ফিল্ম বানিয়ে ফেলি।’
তারপর গল্পের মধ্যে গল্প, আর বলতে বারণ নানাকারণে পরে সেটা ফিচার ফিল্ম হয়ে গেলো!
‘প্যানডেমিক এর মধ্যে একটা ছবি শ্যুট করবো তার উত্তেজনাটাই আসল। এত সিরিয়াসলি নেওয়ার কিছু নেই, চলেন করে ফেলি।’
ঠিক এভাবেই একটা ছবির অংশ হয়ে গেলাম। জীবনের খণ্ড খণ্ড না-বলা অনুভূতি আর বাকী গল্পটা ‘it’s complicaed’। এতটুকুই বলা অনুমতি সাপেক্ষে।
ছবি অনেক সময় ছবি হয়ে উঠে, বানাতে হয় না!- সম্ভবত এটা এমন একটা প্রজেক্ট। আশায় থাকলাম কী করলাম সেটা দেখার জন্য! কিন্তু ১৫ দিনের শ্যুটিংটা একটা পাগলামি ছিল, for sure. এত কম মানুষ নিয়ে একটা ছবি শ্যুট করা যায় সেটাও জানা হলো। অসাধারণ পরিশ্রমী কিছু মানুষের সাথে একটা সুন্দর experience হলো।
পিপলু ভাই আর নুসরাত মাটির চিত্রনাট্যে আপাতত নাম, গোত্রহীন এই ছবি। Applebox films, আবু শাহেদ ইমন এর Box office Multimedia এর সাথে আমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘C তে cinema’-ও এই ছবির প্রযোজক বটে!
আপাতত এর চাইতে বেশী কিছু বলতে বারণ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।
জয়া
ঢাকা
২০ সেপ্টেম্বর, ২০২০]

প্রসঙ্গত, ২০১৮ সালে ‘দেবী’ দিয়ে প্রযোজক জয়ার আত্মপ্রকাশ। এরপর ঘোষণা আসে তার প্রযোজনায় নির্মিত হবে ‘ফুড়ুৎ’ নামের সিনেমা। তবে তার আগেই দ্বিতীয় ছবি হিসেবে তিনি নাম ঠিক না হওয়া এই ছবিটি শেষ করলেন।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি