ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

বড় মনের মানুষ ইউসুফ পাঠান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩ ২০ নভেম্বর ২০১৯

ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানের ৩৭তম জন্মদিন ছিল গত রোববার। তাই শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছিল তাঁর ট্যুইটার প্রোফাইল। সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট কর্তাব্যক্তিরাও শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফকে। এই শুভেচ্ছা বার্তা থেকে প্রকাশ পেয়েছে ইউসুফ পাঠানের বড় মনের কথা। তিনি যেমন মনখোলা তেমনি খরচপাতিতেও উদার। ম্যাচ পেমেন্টের সব টাকাই দিয়েছিলেন এক গ্রাউন্স স্টাফকে।

ইউসুফ পাঠানের এই বৈশিষ্ট্যগুলো যার পোস্টের মাধ্যমে প্রকাশ পেয়েছে তিনি হলেন সাবেক ক্রিকেট অ্যানালিস্ট এবং প্রেজেন্টার জয় ভট্টাচার্য। তিনি একসময় কলকাতা নাইট রাইডার্সের টিম ডিরেক্টর ছিলেন। তখন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতেন ইউসুফ। সেই সময়েই জয়ের সঙ্গে তাঁর বিশেষ সখ্যতা গড়ে উঠে। 

জন্মদিনে ইউসুফের ভূয়সী প্রশংসা করে টুইট করেন জয়। সেখানে তিনি লেখেন- ইউসুফ যেরকম মজাদার মানুষ, সেরকমই দ্বরাজ মনের অধিকারী। ইউসুফের হোটেল রুম সব সময়ই ভর্তি থাকত। সব বন্ধু খেলোয়াড়রা ওঁর রুমে গিয়েই আড্ডা মারত। খাওয়া-দাওয়ার বিলসহ সব খরচই ইউসুফ বহন করতো। তা খুশি মনেই করতো সে।

ইউসুফের আরও একটি বিশেষ গুণের কথা বলেছেন জয়। কেকেআর-এর হয়ে তাঁর শেষ ম্যাচ। সেই ম্যাচের পেমেন্টও হাতে পেয়ে গেলেন ইউসুফ। কতা টাকা পেয়েছেন সে সব না দেখে, না গুনে, সব টাকাটাই দিয়ে দিলেন ইডেনের এক গ্রাউন্ড স্টাফকে। সব শেষে জয় বলেছেন, ইউসুফ পাঠান একজন বড় মানুষ, বড় মনের মানুষ।

এছাড়া বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়াতে দেখা গেছে ইউসুফ পাঠানকে। বন্যা-দুর্গত এলাকায় নিজ হাতে খাবার পরিবেশন করেছেন। এমনকি তিনি অনেকের বিপদ-আপদে টাকা-পয়সা নিয়েও দাঁড়িয়েছেন পাশে।

এএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি