ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ভর্তিচ্ছুদের চোখে রাবি’র সৌন্দর্য

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১১:৩৯ ২৩ অক্টোবর ২০১৯ | আপডেট: ১২:০৪ ২৩ অক্টোবর ২০১৯

প্রাচ্যের ক্যামব্রিজ নামে খ্যাত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সফলভাবে শেষ হয়েছে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা। মঙ্গলবার ‘সি’ ইউনিটের পরীক্ষা শেষ হওয়ার মধ্যে দিয়ে তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা সমাপ্ত হয়।

এর আগে গত সোমবার (২১ অক্টোবর) ভর্তি পরীক্ষার প্রথম দিনে ইউনিট-‘এ’ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওইদিনই ইউনিট-‘বি’ এর গ্রুপ-১ এর (বাণিজ্য) এবং ইউনিট-‘বি’ এর গ্রুপ-২ (অবাণিজ্য) পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে আগমন করেছিলেন প্রায় ৯০ হাজার পরীক্ষার্থী। তাদের পদচারণে মুখরিত হয়ে উঠেছিল মতিহারের সবুজ ক্যাম্পাস। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা প্রশংশায় ভাসিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোমুগ্ধকর সবুজ ক্যাম্পাসকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাসে তাদের মতামত ব্যক্ত করেছেন। করেছেন মুখেমুখে রাবির জয়গান। জানিয়েছেন মনের আবেগী কথাগুলো।

সানিম ওয়াসির সাত্তার নামে ভতিচ্ছু শিক্ষার্থী বলেছেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্যারেরা, রাবির বড় ভাইয়েরা, রাবির ক্যাম্পাস সত্যি অসাধারণ! একটা ভালবাসা তৈরি হয়ে গেল। চান্স পাই বা না পাই কিন্তু যে ভালবাসা তৈরি হয়ে গেল তা বলে বুঝাতে পারবো না।’

রাইহান আহমেদ নামে এক ভর্তিচ্ছু ফেসবুকে লিখেছেন, রাবির ভাইয়েরা অনেক হেল্পফুল। মানুষ এত ভালো হয় কেমনে। সারাজীবন তোমরা ভাল থাকবা অন্তরে।

রিশা সাবা নামে এক ভর্তিচ্ছু স্ট্যাটাসে বলেছেন, শুধু ক্যাম্পাস না পুরো শহরটাই অনেক ভালো লাগছে। আবারো যেতে চাই চান্স পেয়ে নয়ত বউ হয়ে।

জেবিম ফারজানা তার আবেগী মায়ায় ফেসবুক স্ট্যসটাসে লিখেছেন, একদিন পরীক্ষা দিতে এসে ক্যাম্পাসের প্রেমে পড়েছি। এখনও রাবির কাছাকাছি আছি কিন্তু জানানি আল্লাহ আমার আশা পূরণ করবেন কি না।

উমর ফারুক নামে এক ভতিচ্ছু বলেছেন, ছেড়ে যেতে নাহি চায়, তবুও ছেড়ে যেতে হয়। আবার আসিবো ফিরে হয়ত স্টুডেন্ট হয়ে নয়ত ভ্রমণ পিপাসু হয়ে।।

সুমন আজরাম নামে এক শিক্ষার্থী বলেছেন, ঢাকার ক্যাম্পাসগুলো থেকে রাবি হাজারগুণে ভালো, সৌন্দর্যের সেরা ক্যাম্পাস।

মাসুম বিল্লাহ তার ভাষায় ব্যক্ত করে বলেন, রাবির বড় ভাইদের প্রতি ভালবাসা রইলো। এখন আল্লাহ চাইলে কয়েকটা বছর কেটে যাবে রাবির সংস্পর্শে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় এবার ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হতে হাতে নিয়েছিল নানা পরিকল্পনা।

শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। কেউ যেন ভর্তি পরীক্ষায় জালিয়াতি না করতে পারে কিংবা কোনও বিশৃঙ্খলা তৈরি না করতে পারে তার জন্য বাড়ানো হয়েছিল নিরাপত্তা ব্যবস্থা। ভর্তিচ্ছুদের সহায়তায় প্রশাসনের পক্ষ থেকে বসানো হয়েছিল হেল্প ডেস্ক। ভর্তি পরীক্ষায় দেশের দ্বিতীয় বৃহত্তম বিদ্যাপীঠ হিসেবে নিজস্ব ঐতিহ্য ও সুনাম অক্ষুণ্ণ রেখেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি