ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতকে ২৫৩ রানের টার্গেট দিল আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৩ ২৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২২:৫৬ ২৫ সেপ্টেম্বর ২০১৮

প্রথম দুই ম্যাচে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুললেও শেষ পর্যন্ত দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই এশিয়া কাপ কাপ শেষ আফগানদের। বাকি ছিল আজকের আনুষ্ঠানিক ম্যাচ মাত্র। তবে এ ম্যাচেও ভারতের সঙ্গে যে ভালোই লড়াই চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে আফগানরা, ইতোমধ্যে ব্যাটিং লাইনআপ তা প্রমাণ করেছে।

এর আগে শুরুতে টস জিতে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। আফগান ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদের ঝড়ো সেঞ্চুরি আর অলরাউন্ডার মোহাম্মদ নবীর হাফ সেঞ্চুরির উপর ভর করে শেষ পর্যন্ত ২৫২ রান তোলে আফগানিস্তান। অধিনায়ক আজগার আফগানের ব্যাটিংয়ে নামার সিদ্ধান্তটা যে ভুল ছিল না, তা ব্যাটিংয়ে নামার পরই বুঝিয়ে দিলেন মোহাম্মদ শেহজাদ। তবে আফগানদের সেই রথে লাগাম টেনে ধরছেন ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা।

এশিয়া কাপের আরেকটি চমক উপহার দিতে ব্যাটিংয়ে নামে টিম আফগানিস্তান। সুপার ফোরের নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছেন আফগান কাপ্তান আজগর আফগান। বাংলাদেশ ও ভারতের বিপক্ষে আক্ষেপপূর্ণ পরাজয়ের পর আজ জয় নিয়েই ফিরতে চায় আফগানিরা। আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ১২৪ রান তোলেন শেহজাদ, ৬৪ রান করেন মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জার্দান করেন ২০ রান।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট তুলে নিয়েছেন অধিনায়ক রবীন্দ্রচন্দ্র জাদেজা। ১০ ওভার বল করে ৪৫ রান খরচে তিনি এ উইকেট তুলে নেন।

এমজে/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি