Ekushey Television Ltd.

মাঠে ফিরছেন সাকিব, ইনজুরিতে মুশফিক

প্রকাশিত : ২০:০০ ১৫ জুন ২০১৯ | আপডেট: ২১:৪৭ ১৫ জুন ২০১৯

ইনজুরি কাটিয়ে সাকিব আল হাসান মাঠে ফিরলেও শক্তিশালী ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামার আগেই টাইগার শিবিরে দুঃসংবাদ। এবার ইনজুরিতে পড়েছেন বাংলাদেশ দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

স্থানীয় সময় শনিবার সকালে অনুশীলনের সময় মোস্তাফিজের বলে ডান হাতে আঘাত পান তিনি। তবে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে, এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ইনজুরি গুরুত্বর নয়। তাকে নিয়ে শঙ্কার কিছু নেই।

জানা যায়, অনুশীলনের শুরুতে মাঠে ফুটবল খেলে গা গরম করে পুরো দল, সবার সঙ্গে সেখানে সপ্রতিভ ছিলেন মুশফিকও। এরপর হয় ক্যাচিং প্র্যাকটিস। এই পর্ব শেষে নেটে ব্যাটিং অনুশীলনে যোগ দেন ক্রিকেটাররা। সেখানেই হঠাৎ একটি বল মুশফিকের ডানহাতের কব্জিতে আঘাত হানে। পরে ড্রেসিং রুমে চলে যান তিনি।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে চোট কাটিয়ে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব। সমারসেট কাউন্টি ক্রিকেট ক্লাব মাঠে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরুর দিন সকালেই যোগ দিয়েছেন এ অলরাউন্ডার।

ফুটবল খেলে ওয়ার্মআপ সেরে সঙ্গে সঙ্গেই নেমে যান ফিল্ডিংয়ে। খানিক পরই তৈরি হয়ে নেটে শুরু করেন ব্যাটিং অনুশীলন। সোমবার ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচে সাকিবের খেলা নিয়ে কেটে গেছে সংশয়।

কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে যখন ৭ রানে অপরাজিত তখন টান লেগেছিল ঊরুতে। ব্যথা নিয়েও ব্যাটিং করে গেছেন সাকিব আল হাসান। খেলেছেন ১২১ অসাধারণ এক ইনিংস। সেটি যে ভোগাবে সেটি বুঝতে পারেননি নিজেও। পরদিন ব্যথা বাড়লে স্ক্যান করিয়ে নিশ্চিত হন চোট গুরুতর নয়।

সাকিবকে সাত দিনের বিশ্রাম দেয়া হলেও পাঁচ দিনের মাথায় ফিরেছেন অনুশীলনে। শুক্রবার কেবল ঐচ্ছিক অনুশীলন করেননি সাকিব। এর মাঝে বাংলাদেশও আর অনুশীলন করেনি।

সোমবার ইংল্যান্ডের টনটনে বিশ্বকাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামবে টাইগাররা। শক্তিশালী ক্যারিবীয় দলের বিপক্ষে নামার আগে মুশফিকের ইনজুরিতে দুশ্চিন্তায় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে মুশফিকের ইনজুরির কতোটা গুরুতর, তা এখনও স্পষ্ট করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টিআই// আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি