ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১, || মাঘ ৯ ১৪২৭

মৌলভীবাজারে খাদ্যসামগ্রী ও কৃষি সহায়তা

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৯, ১৯ এপ্রিল ২০২০

মৌলভীবাজার জেলা পরিষদের উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম- একুশে টেলিভিশন

মৌলভীবাজার জেলা পরিষদের উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম- একুশে টেলিভিশন

করোনা সংকট মোকাবেলায় জেলার ৫ হাজার ৪০ পরিবারকে খাদ্য সহায়তা এবং ৭ শত কৃষি পরিবারকে কৃষি সহায়তা দিয়েছে মৌলভীবাজার জেলা পরিষদ। আজ রোববার সকালে জেলা পরিষদ কার্যালয় থেকে এসব খাদ্যসামগ্রী পরিষদ সদস্যদের হাতে তুলে দেওয়া হয়। মৌলভীবাজারের সংসদ সদস্য (মৌলভীবাজার-৩) নেছার আহমদ ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান এসব তুলে দেন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ, পৌর মেয়র মো. ফজুল রহমানসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

জেলার দরিদ্র কর্মহীন ৫ হাজার ৪০টি পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হয়েছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, আলু, ডাল, লবন ও সাবান। এ ছাড়া গ্রীস্মকালীন শাক সবজি চাষের জন্য জেলা কৃষি সম্প্রসারণ অফিসের সহযোগিতায় ৭ শত কৃষি পরিবারকে সাত প্রকার সবজির বীজ দেয়া হয়েছে।

জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান জানিয়েছেন, করোনা সংকট মোকাবিলায় জেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে দরিদ্র ও বিভিন্ন শ্রেণী পেশার কর্মহীন পরিবারকে এসব খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুয়ায়ী বাড়ির আঙ্গিনা ও পতিত জমি চাষাবাদের আওতায় আনতে কৃষি পরিবারের মাঝে ঢেঁড়শ, লাল শাক, বরবটি, কলমি শাক,ঝিংগা, করলা ও শসার বীজ বিতরণ করা হবে।

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি