ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

রহস্য উন্মোচন : শুভর এই অবস্থা কী করে জেনেনিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৮, ৩১ আগস্ট ২০২০

অবশেষে অভিনেতা শাহরিয়ার শুভর সন্ধান মিলেছে। বর্তমানে তিনি জামালপুরে আছেন। গত ক’দিন ধরে তার কিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়। একাধিক প্রত্যক্ষদর্শী ফেসবুকে শুভর কিছু ছবি পোস্ট দিয়ে লেখেন, ‘সরিষাবাড়ি উপজেলার শিমলা বাজারে এলোমেলোভাবে ঘোরাফেরা করতে দেখা যায় এই ব্যক্তিকে। জিজ্ঞেস করলেও কোনও কথার উত্তর দেয় না। মনে হয় মানসিক ভারসাম্যহীন। কেউ যদি উনাকে চিনে থাকেন তাহলে অতি তাড়াতাড়ি সরিষাবাড়ি হাসপাতালে যোগাযোগ করুন।’

এমন ফেসবুক পোস্ট মিডিয়ার নজরে এলে উদ্যোগী হন নাট্যাঙ্গনের নেতারা। উৎকণ্ঠা সৃষ্টি হয় টিভি মিডিয়ায়। এই পোস্ট শেয়ার দিয়ে শুভর খোঁজ জানতে চেয়েছেন বেশিরভাগ শিল্পী-নির্মাতা। 

৩০ আগস্ট (রবিবার) দুপুর নাগাদ সঠিক কোনও তথ্য মিলছিল না শুভর। সরিষাবাড়ি হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, এমন একটি লোককে হাসপাতালে ভর্তি করা হলেও তিনি শনিবার (২৯ আগস্ট) ভোর রাতে পালিয়ে যান। পরবর্তিতে সরিষাবাড়ি এলাকার মানুষের সহযোগিতায় অবশেষে ৩০ আগস্ট দুপুর নাগাদ শাহরিয়ার শুভর খোঁজ মেলে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় ডাকবাংলোতে। দেওয়া হয় চিকিৎসা সেবা।

গত তিন/চার বছর ধরে মিডিয়া থেকে বাইরে ছিলেন শুভ। অনেকেই ধারণা করছিলেন, পারিবারিক নানা জটিলতা এর প্রধান কারণ। এছাড়াও প্রচলিত রয়েছে, মাদকাসক্ত হয়ে শাহরিয়ার শুভর বর্তমান পরিস্থিতি হয়েছে।

তবে এ বিষয়ে নাট্যাভিনেতা আহসান হাবিব নাসিম বলেন ভিন্ন কথা। তিনি বলেন, ‘শুভর সঙ্গে আমার সরাসরি কথা হয়েছে। তার সঙ্গে কথা বলে যেটা জানতে পারলাম, মাদকাসক্ত বা পাগল হয়ে যাওয়ার মতো কোনও ঘটনা নেই এখানে। শুভ সেখানে গিয়েছেন একটি শুটিংয়ে। একদিন মাঝে বিরতি ছিল। তাই সে সরিষাবাড়ি এলাকাতেই অবস্থান করছিল। এরমধ্যে একটি দোকানে চা পান করতে যায়। মূলত এরপর কী হয়েছে সে আর জানে না।’

নাসিমের মতে, শাহরিয়ার শুভকে চায়ের সঙ্গে নেশা জাতীয় কিছু খাইয়ে দেওয়া হয়েছে এবং তার মোবাইল ফোন, ঘড়ি, মানিব্যাগসহ যা ছিল সব নিয়ে গেছে। মূলত, এরপর থেকেই গেল তিন দিন শুভ সরিষাবাড়ি এলাকার বিভিন্ন স্থানে পাগলের মতো ঘুরে বেড়িয়েছেন।

এরমধ্যে স্থানীয়দের উদ্যোগে চিকিৎসক দেখানো হয়েছে। চিকিৎসকও জানিয়েছেন, তাকে বিষাক্ত কিছু খাওয়ানো হয়েছে।

অভিনয় শিল্পীসংঘের সাধারণ সম্পাদক নাসিম বলেন, ‘শুভর সঙ্গে কথা বলে গত দুই দিনের কষ্টটা লাঘব হয়েছে। ও নিরাপদে আছে, এটাই বড় খবর। আমরা এখন তাকে ঢাকায় ফেরানোর ব্যবস্থা নিচ্ছি। কারণ, ওর বিশ্রাম ও সুচিকিৎসা প্রয়োজন।’  

প্রসঙ্গত, ১৯৯৮ সাল থেকে নিয়মিত টিভি নাটকে অভিনয় করছিলেন শাহরিয়ার শুভ। এরমধ্যে শতাধিক টিভি নাটকের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। শিহাব শাহীনের ‘ভালোবাসার চতুষ্কোণ’, ডি এ তায়েবের ‘ডিবি’, নিমা রহমানের ‘গুলশান অ্যাভিনিউ’সহ শূন্য দশকের প্রায় সব নির্মাতার সঙ্গে কাজ করেছেন শুভ। তবে গেল তিন বছর তিনি নিজেকে গুটিয়ে নেন ব্যক্তিগত কারণে।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি