ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

রাজশাহীতে করোনায় মহিলা পরিষদ নেত্রীসহ মৃত্যু ২

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:২০, ১৬ এপ্রিল ২০২১ | আপডেট: ১৯:২৪, ১৬ এপ্রিল ২০২১

করোনায় আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে দুই নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা ও রাত ১টার দিকে তারা মারা যান। 

মৃত নারীরা হলেন, লাইলুন নাহার বেবী (৬৯) ও শেলী বেগম (৫০)। তারা দুইজনই হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

হাসপাতাল ও মৃত নারীদের পরিবার সূত্রে জানা গেছে, লাইলুন নাহার বেবী বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার সহ-সভাপতি ছিলেন। তিনি নওহাটা মহিলা ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক। তার বাড়ি নগরীর সুপুরা এলাকায়। গত ২৯ মার্চ করোনা পরীক্ষা করে তার পজেটিভ আসে। এর পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রাত ১টার দিকে তিনি মারা যান।

অপরজন শেলী বেগমের বাড়ি নওগাঁর পত্নীতলা উপজেলার মাটিন্দর ইউনিয়নের বামইল গ্রামে। তার স্বামীর নাম জাহাঙ্গীর আলম। রামেক হাসপালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তিনি মারা যান। করোনা আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এদিকে শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় এক প্রতিবেদনে জানানো হয়, গত ২০ ঘন্টায় বিভাগে করোনাভাইরাসে আরও দু'জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নওগাঁয় একজন এবং সিরাজগঞ্জে একজন মারা যান। 

প্রতিবেদনে বলা হয়, বিভাগের আট জেলায় এই পর্যন্ত ৪৩০ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ২৭১ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ জন মারা গেছেন রাজশাহীতে।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ৩১ জন, নাটোরে ১৫ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ১৯ জন এবং পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিভাগে নতুন ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ দিন সুস্থ হয়েছেন ১৩৪ জন।

বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৫৩৬ জন। এদের মধ্যে ২৫ হাজার ৫৭৭ জন সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৩২৪ জন কোভিড-১৯ রোগী।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি