ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

রোটার‌্যাক্টের ডিআরআর হলেন শরিফুল ইসলাম অপু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ৭ মে ২০২১

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ক্লাবের যুব সংগঠন রোটার‌্যাক্টের জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি (ডিআরআর) নির্বাচিত হয়েছেন ফেনীর শরিফুল ইসলাম অপু। বৃহস্পতিবার (৬ এপ্রিল) রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮২, বাংলাদেশের গভর্নর ড. বেলাল উদ্দিন আহমেদ তার নাম ঘোষনা করেন।

রোটারি বর্ষ (২০২২-২৩) সালে রোটার‌্যাক্ট জেলা সংগঠন ৩২৮২ এর ডিআরআর হিসেবে দায়িত্ব পালন করবেন অপু। এর মধ্য দিয়ে ফেনী থেকে প্রথম কেউ ডিআরআর নির্বাচিত হলেন।

এর আগে ডিআরআর (২০২২-২৩) নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার রোটারিয়ান অধ্যক্ষ শামছুল ইসলাম বুধবার (৫ মে) চূড়ান্ত একক বৈধ প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করেন। নির্বাচনে একক প্রার্থী হওয়ায় রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮২, বাংলাদেশের গভর্নর ড. বেলাল উদ্দিন আহমেদ ২০২২-২৩ রোটারি বর্ষের জন্য ডিআরআর হিসেবে রোটারেক্ট ক্লাব অব ফেনী সেন্ট্রাল এর প্রাক্তন সভাপতি রো: শরিফুল ইসলাম অপুর নাম ঘোষণা করেন। তিনি মেইলযোগে সকল প্রাক্তন ও ভবিষ্যৎ জেলা গভর্নর, বর্তমান জেলা রোটার‌্যাক্ট কমিটির চেয়ারম্যান, বর্তমান জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি (ডিআরআর) কে নির্বাচন ফলাফল জানিয়ে দেন। গণতান্ত্রিক চর্চায় সকল নিয়ম রক্ষা করে একটি সুষ্ঠ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য তিনি নির্বাচন কমিশন কে ধন্যবাদ জানান ।

পরবর্তীতে নিয়ম অনুযায়ী জেলা রোটার‌্যাক্ট কমিটির চেয়ারম্যান রোটারিয়ান মিনহাজ উদ্দিন নাহিয়ান উক্ত নির্বাচনের ফলাফল মেইল যোগে সকল রোটার‌্যাক্ট ক্লাব সভাপতি ও রোটারি সংশ্লিষ্ট সবাইকে জানিয়ে দেন ।

প্রধান নির্বাচন কমিশনার শামছুল ইসলাম জানান, রোটার‌্যাক্ট জেলা প্রতিনিধি ২০২২-২৩ নির্বাচনে একক প্রার্থী হিসেবে অপু মনোনয়ন জমা দেন। রবিবার (২ মে) মনোনয়ন যাচাই বাছাই শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ৪ মে ছিল মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। মনোনয়ন প্রত্যাহার না করায় ৫ মে চূড়ান্ত প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

এর আগে শনিবার (১লা মে) বিকালে সিলেট দক্ষিণ সুরমা কলেজে রোটার‌্যাক্ট জেলা প্রতিনিধি (২০২২-২৩) নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনারের নিকট তার কার্যালয়ে ডিআরআর পদে প্রয়োজনীয় কাগজপত্র সহ মনোনয়ন পত্র জমা দেন অপু।

এ নির্বাচনে সহকারি নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন রোটারিয়ান অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমেদ, রোটা. কফিল উদ্দিন বাবলু, রোটা. এ্যাডভোকেট একেএম মাজহারুল হক চৌধুরী, রোটা. মোহাম্মদ ফরহাদ হোসাইন।

অপু ২০০৮ সাল থেকে রোটার্য্যাক্ট আন্দোলনের সাথে যুক্ত হয়েছেন এবং ২০১০-১১ রোটারি বর্ষে রোটারেক্ট ক্লাব অব ফেনী সেন্ট্রাল এর সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে সে রোটার‌্যাক্ট জেলা সংগঠন ৩২৮২ এর অতিরিক্ত জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি, জেলা সচিবের দায়িত্ব পালন সহ অসংখ্য দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়াও ক্রীড়া, সামাজিক, স্বেচ্ছাসেবী, সামাজিকসহ বিভিন্ন সংগঠনে নেতৃত্ব দিচ্ছেন অপু। নির্বাচিত হয়ে সকলকে সাথে নিয়ে সুন্দর একটি রোটারি বর্ষ উপহার দেয়ার জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশে রোটারির দুইটি আন্তজার্তিক জেলা ৩২৮১ ও ৩২৮২ রয়েছে। চট্রগ্রাম, সিলেট বিভাগ ও কুমিল্লা,নরসিংদী অঞ্চল সহ ২০ টির অধিক জেলা নিয়ে নিয়ে রোটারি আন্তজার্তিক জেলা ৩২৮২ গঠিত।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি