ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

রোমাঞ্চিত জয়ে টাইগারদের সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৫ ৬ অক্টোবর ২০১৯

নিউজিল্যান্ডের মাটিতে গিয়ে স্বাগতিকদের এখনও হারাতে পারেনি বাংলাদেশ জাতীয় দল।  দুধের সাধ ঘোলে মেটানো হলেও সেই অসাধ্যকেই সাধন করলো যুবারা। নিউজিল্যান্ড সফরে গিয়ে দেশটির অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আগেই সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে থাকা বাংলাদেশ দল রোববার তৃতীয় ম্যাচে কিউইদের হারিয়েছে ৮ উইকেটে। অর্থাৎ দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করল টাইগার যুবারা।

বাংলাদেশের সিরিজ জয়টি এসেছে মাহমুদুল হাসান জয়ের দারুণ এক সেঞ্চুরিতে ভর করে। আগের ম্যাচে ৯৯ রানে আউট হয়েছিলেন মাহমুদুল। আর এদিন জয়ের জন্য বাংলাদেশের যখন এক রান দরকার, তখন ৯৭ রানে অপরাজিত মাহমুদুল। তরুণ এ ক্রিকেটার ওই সময় ছক্কা হাঁকিয়ে দলের জয় আর নিজের সেঞ্চুরি নিশ্চিত করেন।
 
এদিন প্রথমে ব্যাট করতে নেমে টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ২২৩ রান তোলে নিউজিল্যান্ড। স্বাগতিকদের হয়ে সেঞ্চুরি করেছেন ফার্গুস লেলম্যান। ১৩৩ বল খেলে ৭ চার ৫ ছক্কায় ১১৬ রান করেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান আসে দশ নম্বরে নামা হেইদেন ডিক্সনের ব্যাট থেকে। অন্যদিকে বাংলাদেশের হয়ে তানজীম হাসান সাকিব, অভিষেক দাস ও হাসান মুরাদ দুটি করে উইকেট পেয়েছেন। শরিফুল লাভ করেন একটি উইকেট।

জবাব দিতে নেমে দলীয় ১১ রানের মাথায় ওপেনার আনিস সরকারকে হারায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়ে বাংলাদেশকে অনেকটা টেনে নেন তানজীদ হাসান তামিম ও মাহমুদুল হাসান জয়। ৬৫ রান করে তামিম আউট হওয়ার পর আর কোন উইকেট হারাতে দেননি জয় ও হৃদয়। 

দলের জয় নিশ্চিত হওয়ার সময় মাহমুদুল হাসানের সঙ্গে ৫১ রানে অপরাজিত ছিলেন তৌহিদ হৃদয়। তামিমের সমান আটটি বাউন্ডারি হাঁকান তিনিও। আর ৯৫ বলে ১৬টি চার ও একটি ছক্কার সাহায্যে ১০৩ রানে অপরাজিত থাকেন ম্যাচ সেরা জয়। যাতে ১৩.১ ওভার বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এ দুজন।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি