ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

শামিম-হৃদয় ঝড়ে টাইগারদের দাপুটে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০০ ১১ নভেম্বর ২০১৯

বাংলাদেশ-শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের ম্যাচের একটি মুহূর্ত

বাংলাদেশ-শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের ম্যাচের একটি মুহূর্ত

শামিম হোসেন ও তাওহীদ হৃদয়ের ব্যাটিং ঝড়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে যুবারা। একইসঙ্গে স্বাগতিক অনূর্ধ্ব-১৯ দল সিরিজে এগিয়ে গেল ১-০ ব্যবধানে। কেননা, বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল সিরিজের প্রথম ম্যাচটি।

অবশ্য বৃষ্টি ছিল আজও। যে কারণে উভয় ইনিংসের দৈর্ঘ্য কমে আসে ৩১ ওভারে। সোমবার (১১ নভেম্বর) খুলনার শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৩১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কান যুবারা।

ইনিংসে সর্বোচ্চ ৭৮ রান আসে পারানাভিথানার ব্যাট থেকে। ৭৫ বলের মোকাবেলায় ৯টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া গ্যামেজ দিনুশা ৪১, রাভিন্দু রাসান্থা ৩৩ ও চামিন্দু পিয়ুমল করেন ৩০ রান।

বোলিংয়ে টাইগার যুবাদের পক্ষে ২টি করে উইকেট শিকার করেন শামিম হোসেন ও রকিবুল হাসান। এছাড়া তানজিম হাসান সাকিব, অভিষেক দাস ও শরীফুল ইসলাম শিকার করেন একটি করে উইকেট।

জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো হয়নি বাংলাদেশের যুবাদের শুরুটা। দলীয় ৪২ রানের মধ্যেই চার চারটি উইকেট হারিয়ে ফেলে দল। এ সময়ে বিদায় নেন তানজিম সাকিব ২, পারভেজ হোসেন ৮, মাহমুদুল হাসান জয় ১১ ও শাহাদাত হোসেন ৩ রান করে। দেখা দেয় পরাজয়ের শঙ্কা।

তবে এরপরই প্রতিরোধ গড়ে তোলেন তৌহিদ হৃদয় ও শামিম হোসেন। পঞ্চম উইকেটে দুজনের ব্যাটিং দৃঢ়তা দলকে দেখায় জয়ের পথ। তবে জয়ের কাছাকাছি পৌঁছেই ভেঙে যায় তাদের ১৬১ রানের মূল্যবান জুটিটি।

এসময়ে ৯টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েও মাত্র পাঁচ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় শামিমকে। থেমে যায় তার ৬১ বলের ঝোড়ো ও দুর্দান্ত ৯৫ রানের ইনিংসটি। একইসঙ্গে সাজঘরে ফেরেন দলের জয় নিশ্চিত করে মাঠ না ছাড়ার আক্ষেপ নিয়ে।

তবে শেষপর্যন্ত আকবর আলীকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তাওহীদ হৃদয়। তার ৫৬ বলে ৮২ রানের অপরাজিত ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছক্কার মার। আর এতেই বাংলাদেশ জয় পায় ৫ উইকেটের, ৩২ বল হাতে রেখেই। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি