ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

শাহ আমানতে ৮ কেজি স্বর্ণবার আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৯ ২২ নভেম্বর ২০১৯

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে  ৮ কেজি স্বর্ণবার ও ১ কোটি ৪৪ লাখ টাকা মূল্য মানের বিদেশি সিগারেট আটক করা হয়েছে। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক অভিযানে এ স্বর্ণ আটক করা হয়। 

জানা যায়, মাসকট থেকে Salam Air এর OV407 ফ্লাইটযোগে চট্টগ্রামে আগত যাত্রীর কাছে স্বর্ণবার থাকতে পারে মর্মে "কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর"র মহাপরিচালকের কাছে গোপন সংবাদ থাকায় মহাপরিচালক মহোদয়ের নির্দেশে সহকারী পরিচালক নুরুন নাহার লিলি এর তত্বাবধানে কাস্টমস গোয়েন্দা দল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে অভিযান চালায়৷ অভিযানের এক পর্যায়ে কাস্টমস গোয়েন্দা দল ইমিগ্রেশন বুথের পার্শ্ববর্তী ওয়াশরুমের মেঝের উপর পরিত্যক্ত অবস্থায় কালো পলিথিনে মোড়ানো কিছু স্বর্ণবার দেখতে পায়। কাস্টমস গোয়েন্দা দল তৎক্ষনাৎ বিমানবন্দরে কর্মরত NSI এর কর্মকর্তাদের উপস্থিতিতে স্বর্ণবারগুলো উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণবারের মোট পরিমাণ ৭০ পিস, মোট ওজন ৮ কেজি ১৬৬ গ্রাম এবং আনুমানিক মূল্য ৩ কোটি ৫০ লক্ষ টাকা। 

এছাড়াও মদিনা থেকে ছেড়ে আসা ভোর ৫:১৩ -এ অবতরণ করা বিমান বাংলাদেশ এয়ারের BG138  ফ্লাইটযোগে আগত যাত্রীদের তল্লাশী চালিয়ে ২৯ জন যাত্রীর কাছ থেকে আনুমানিক ১ কোটি ৪৩ লাখ ৬৬ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন ব্র‍্যান্ডের ১৪ লাখ ৩৬ হাজার ৬০০ শলাকা বিদেশী সিগারেট আটক করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণবারসমূহ এবং আটককৃত সিগারেটের ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। কাস্টমস গোয়েন্দা দল, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের তৎপরতায় সর্বমোট পাঁচ কোটি টাকার সরকারি রাজস্ব ফাঁকি এবং চোরাচালান রোধ করা সম্ভব হয়েছে।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি