ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য আইএসডি’র থ্রি-ওয়ে কনফারেন্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫০, ৫ এপ্রিল ২০২১ | আপডেট: ২৩:৫০, ৮ এপ্রিল ২০২১

বৈশ্বিক মহামারির কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে অনলাইনে পাঠদান সফল করতে স্কুল এবং অভিভাবকদের মধ্যে শক্তিশালী বন্ধন থাকা অপরিহার্য। আর এ  লক্ষ্যেই, ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) আয়োজন করেছে 'থ্রি-ওয়ে কনফারেন্স', যেখানে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পড়ুয়া শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকরা ভার্চুয়াল যোগাযোগ প্ল্যাটফর্ম ‘গুগল মিট’র মাধ্যমে কানেক্টেডে হয়। সম্প্রতি  আয়োজিত এই ওয়েব সম্মেলনের মূল উদ্দেশ্য ছিলো মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শেষ আনুষ্ঠানিক রিপোর্টের পরবর্তী টার্ম-২ এর অগ্রগতির মূল্যায়ন ও এ বিষয়ে আলোচনা করা। 

থ্রি-ওয়ে কনফারেন্সের মাধ্যমে সেকেন্ডারি শিক্ষকেরা শিক্ষার্থীদের বিষয়ে অভিভাবকদের জানানোর এবং প্রত্যেক শিক্ষার্থীর বিকাশ এবং উন্নতির জায়গা নিয়ে অভিভাবকদের সাথে আলোচনার সুযোগ পান। শিক্ষার্থীরা কনফারেন্সে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে তাদের শিক্ষাগ্রহণ এবং প্রত্যেকের লক্ষ্যের দিকে অগ্রগতি সম্পর্কে মতামত ব্যক্ত করেন। অভিভাবক এবং শিক্ষার্থীরা কীভাবে অনলাইনে শিক্ষাগ্রহণের চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে সক্ষম হয়েছে এবং বছরটি কীভাবে সফলতার সাথে শেষ হতে পারে সে বিষয়ে আলোচনা করেন।  

অভিভাবক এবং শিক্ষার্থীদের একসাথে ভিডিও কনফারেন্সে উপস্থিত থাকতে বলা হয়েছিল। অভিভাবকদের সহায়তার লক্ষ্যে গুগল ক্যালেন্ডারের মাধ্যমে কীভাবে কনফারেন্সে সাইন আপ করতে হয় আইএসডি তার একটি সংক্ষিপ্ত টিউটোরিয়াল ভিডিও প্রস্তুত করে। থ্রি-ওয়ে কনফারেন্সের ব্যাপারে আইএসডির সেকেন্ডারি প্রিন্সিপাল ক্রিস বয়েল বলেন, ‘শিক্ষার্থীদের সাফল্য এবং শিক্ষার বিকাশে আমাদের কমিউনিটির সদস্যদের সংযুক্ত করার সুযোগ করে দেয় এই কনফারেন্স। এই বিস্তারিত, অংশগ্রহণমূলক আলোচনা শিক্ষার্থীদের সাফল্য এবং শিক্ষকদের কঠোর পরিশ্রমকে তুলে ধরে।’ কনফারেন্সে প্রতিটি সেশন ব্যক্তিগতভাবে হয়, যার ফলে অভিভাবক এবং শিক্ষার্থীরা আলাদাভাবে প্রত্যেক বিষয়ের শিক্ষকের সাথে আলোচনার সুযোগ পান। 

আরকে//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি