ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

শিরোপার আরও কাছে রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১ ৬ জুলাই ২০২০

স্পট কিকে গোল দেয়ার পর রিয়াল অধিনায়ক সার্জিও রামোস

স্পট কিকে গোল দেয়ার পর রিয়াল অধিনায়ক সার্জিও রামোস

স্প্যানিশ লা লিগার শিরোপা পুনরুদ্ধারের খুব কাছে চলে এসেছে রিয়াল মাদ্রিদ। গত রাতে কিছু সময়ের জন্য চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ৭ পয়েন্টে এগিয়ে ছিল জিদানের দলটি। তবে একই রাতের পরের খেলায় বার্সা জয় তুলে নেয়ায় ব্যবধান আগের মতো ৪ পয়েন্টই থাকলো। কিন্তু অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে জয় পেতে যথেষ্ট বেগ পেতে হয়েছে রিযালকে। খেলার শেষ মুহূর্তে দলকে উদ্ধার করেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস।

আগের ম্যাচেও কঠিন পরীক্ষার মুখে দলকে পথ দেখান সার্জিও রামোস। এবারও ঠিক একইভাবে সফল স্পট কিকে পার্থক্য গড়ে দিলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক। গত রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ১-০ গোলের জয় নিয়ে ফেরার পাশপাশি আসরের শিরোপা পুনরুদ্ধারের আরও কাছে পৌঁছে গেল জিদানের দল।

অ্যাথলেটিকের মাঠে রিয়াল সর্বশেষ জিতেছিল ২০১৭ সালে। গেলবার দুদলের লড়াই শেষ হয়েছিল ১-১ সমতায়। তার আগের মৌসুমের ম্যাচটিও গোলশূন্য ড্র হয়েছিল তাদের।

প্রথমার্ধে দুদলই করেছে বেশ কয়েকটি ভালো আক্রমণ। করিম বেনজেমা ও রদ্রিগো সহজ সুযোগ নষ্ট করায় এগিয়ে যাওয়া হয়নি লা লিগার ইতিহাসের সফলতম দল রিয়ালের। দলটির গোলরক্ষক থিবো কোর্তোয়া রাউল গার্সিয়াকে হতাশ করায় স্বাগতিকরাও স্কোরলাইনে পরিবর্তন আনতে পারেনি।

বিরতির পর অবশ্য ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় অতিথিরা। কিন্তু আক্রমণে ধার না থাকায় জালের নিশানা ভেদ করে উঠতে পারছিল না তারা। অবশেষে অচলাবস্থা ভেঙে ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে রিয়ালের হয়ে জয়সূচক গোলটি করেন রামোস। ডি-বক্সে মার্সেলো ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।  

লিগে শেষ ১২ ম্যাচে রামোসের এটি সপ্তম গোল। আসরে রিয়ালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার গোল হলো ১০টি। লা লিগায় এই স্প্যানিশ ডিফেন্ডারের মোট গোল হলো রেকর্ড ৭১টি। আর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২২টি স্পট-কিক থেকে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করলেন এই অভিজ্ঞ তারকা ডিফেন্ডার।

৩৪ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে রিয়ালের অর্জন ৭৭ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচে বার্সার সংগ্রহ ৭৩।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি