ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

শিরোপার আশা বাঁচিয়ে রাখলো বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২ ৬ জুলাই ২০২০

স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াইয়ে ফিরে এসেছে বার্সেলোনা। পর পর দুটি ম্যাচে পয়েন্ট হারিয়ে পিছিয়ে পড়ে দলটি। কিন্তু গত রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-১ গোলের দুর্দান্ত জয়ে পেয়েছে মেসিরা। তবে গোলশূন্য থাকতে হয়েছে এই আর্জেন্টাইন তারকাকে। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লেও রিয়াল মাদ্রিদের চেয়ে এখনও ৪ পয়েন্টে পিছিয়ে আছে বার্সা। 

অন্যদিকে অ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়ে বার্সার সঙ্গে কিছুক্ষণের জন্য পয়েন্টের ব্যবধান ৭-এ নিয়ে গিয়েছিলেন রিয়াল। নিজেদের ম্যাচে পূর্ণ পয়েন্ট আদায় করে বার্সা আবার সেটি ৪-এ নামিয়ে এনেছে। তাতে দলটার শিরোপার আশা কিছুটা বেঁচে থাকল। তবে বাকি চার ম্যাচে শুধু জিতলেই হবে না, রিয়াল যদি দু’বার হোঁচট খায় তবেই আশা আছে বার্সার।

লিওনেল মেসি একবার দুর্দান্ত ফিনিশিংয়ে গোলের আনন্দে মেতেছিলেনও বটে। কিন্তু ভিএআরে তা বাতিল হয়ে যায়। তবে সতীর্থদের দিয়ে জোড়া গোল করালেন আর্জেন্টাইন তারকা। লুইস সুয়ারেজ, আন্তোনিও গ্রিজম্যান, আনসু ফাতি স্কোরশিটে নাম তুললেন। বার্সার এমন দিনে প্রতিপক্ষ কি আর লড়াই করতে পারে!

রবিবার দিবাগত রাতে ম্যাচের ৩ মিনিটেই আত্মঘাতী গোল থেকে লিড পায় বার্সেলোনা। জর্দি আলবার ক্রসে নিজেদের জালে বল জড়িয়ে বার্সাকে লিড উপহার দেন ভিয়ারিয়ালের পাউ তোরেস। তবে ১৪তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান জেরার্দ মোরেনো।

ম্যাচের ২০ মিনিটে লিওনেল মেসির এসিস্ট থেকে ব্যবধান ২-১ করেন লুইস সুয়ারেজ। ২০ গজ দূর থেকে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন উরুগুইয়ান স্ট্রাইকার। বিরতির আগে ৪৫তম মিনিটে মেসির ব্যাকহিলে বল পেয়ে দুর্দান্ত চিপে জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান। প্রথমার্ধেই বার্সেলোনা ৩-১ গোলে এগিয়ে। 

দ্বিতীয়ার্ধে মেসি প্রতিপক্ষের জাল খুঁজে নিলেও ভিএআরে সেটি বাতিল করেন রেফারি। এরপর বদলি নামা আনসু ফাতি ম্যাচের শেষমুহূর্তে ৮৬ মিনিটে গোল পেলে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় বার্সার।

এই ম্যাচের দুটি মিলিয়ে লা লিগার চলতি মৌসুমে মেসির অ্যাসিস্ট সংখ্যা ১৯টি। লা লিগার এক মৌসুমে যেকোনো খেলোয়াড়ের সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড এটি।

লিগে ৪ ম্যাচ হাতে রেখে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭৭ এবং বার্সার সংগ্রহ ৭৩। অন্যদিকে ৫৪ পয়েন্ট নিয়ে ভিয়ারিয়াল আছে পঞ্চম স্থানে। 
এএইচ/এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি