ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯, || কার্তিক ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

শ্রীলংকায় বেঁচে রইল বাংলাদেশের আশা

প্রকাশিত : ২৩:৪৩ ২১ জুন ২০১৯ | আপডেট: ০৯:১২ ২২ জুন ২০১৯

লক্ষ্য বেশ বড় ছিল না ইংল্যান্ডের সামনে। প্রথম পর্যায়ে সমানে সমানে লড়াই করলেও শেষে ইংল্যান্ড অনেকটা ভঙ্গুর হয়ে পড়ে। তবে খেলার শেষের দিকে এসে তারা আবার দাপুটে ব্যাটিং শুরু করে। এরপরও ইংলিশদের শেষ রক্ষা হলো না। লংকানদের কাছে পরজয় বরণ করতেই হলো তাদের। এক কথায় লাসিথ মালিঙ্গার গতিতে উড়ে গেল ইংল্যান্ড। ইংলিশদের এই হারে বেঁচে রইল বাংলাদেশের আশা।

শ্রীলংকার বিপক্ষে ২৩৩ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ২১২ রানেই অলআউট বিশ্বকাপের হট ফেবারিট ইংল্যান্ড। মালিঙ্গার বোলিং নৈপুণ্যে ২০ রানের জয় পায় শ্রীলংকা। লংকানদের বিপক্ষে টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ঘোরতর বিপদে পড়ে ইংলিশরা। ইনিংসের দ্বিতীয় বলেই ইংল্যান্ড শিবিরে আঘাত হানেন লাসিথ মালিঙ্গা। প্রথম ওভারের দ্বিতীয় দলে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মালিঙ্গা। প্রথমেই বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। গতি বাড়ায় মালিঙ্গা। বিশ্বাকাপের এ স্বাগতিক ইংল্যান্ডের জনি বেয়ারস্টো এবং জেমস ভিন্সের উইকেট হারিয়ে ৬.৫ ওভারে শুরুতেই চাপের মধ্যে পড়ে।

এরপর তৃতীয় উইকেটে ইয়ন মরগানকে সঙ্গে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন জো রুট। তাদের এই জুটি ভাঙেন ইসুর উদানা। তার বলে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। তিনি ৩৫টি বল খেলে ২১ রান করেন। এর মধ্যে দুটি চার রয়েছে। ইতিমধ্যে ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ৭৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

বেন স্টোকসকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিং করে যান জো রুট। চতুর্থ উইকেটে তারা স্কোরবোর্ডে ৫৪ রান যোগ করেন। এরপর ৫১ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। ৮৯ বলে ৫৭ রান করা রুটকে তৃতীয় শিকারে পরিণত করেন লাসিথ মালিঙ্গা। মাত্র ১০ রান করে মালিঙ্গার চতুর্থ শিকার জস বাটলার। মঈন আলী ও ক্রিস ওকসকে উইকেটে থিতু হতে দেননি ধনাঞ্জয়া ডি সিলভা।

এরআগে শুক্রবার হেডিংলির লিডস স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে শুরুতে ব্যাট করে শ্রীলংকা ৯ উইকেটে তুলেছে ২৩২ রান। ইংল্যান্ডের দুই গতিদানব জোফরা আর্চার এবং মার্ক উডে নাভিশ্বাস উঠেছে লংকানদের। শুরুতে দলের ৩ রানে দুই উইকেট হারায় হাথুরুর শিষ্যরা। সেখান থেকে একটা জুটি গড়ে তৃতীয় উইকেট হারায় ৬২ রানে। এরপর ১৩৩ রানের মাথায় পরপর দুই উইকেট হারায় দিমুথ করুনারত্নের দল। বড় লজ্জা তখন শ্রীলংকার জন্য অপেক্ষা করছে। সেখান থেকে সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস দলকে উদ্ধার করেন। তার হার না মাো ১১৫ বলে ৮৫ রানের সুবাদে মান বাঁচানো সংগ্রহ পায় শ্রীলংকা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ৫০ ওভারে ৩২৩/৯ (ম্যাথিউস ৮৫*, ফার্নান্দো ৪৯, মেন্ডিস ৪৬, সিলভা ২৯; মার্ক উড ৩/৪০, আর্চার ৩/৫২, আদিল রশিদ ২/৪৫)।

ইংল্যান্ড: ৪৭ ওভারে ২১২/১০ (জো রুট ৫৭, বেন স্টোক ৮২*, মরগান ২১; মালিঙ্গা ৪/)।

ফল: শ্রীলংকা ২০ রানে জয়ী।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি