ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০০ ১২ সেপ্টেম্বর ২০২০

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

অলরাউন্ডার সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হতে যাচ্ছে আগামী ২৯ অক্টোবর। এরপর শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে দেখা যেতে পারে টাইগার তারকাকে। শুধু তাই নয়, সাকিবের খেলার সুযোগ সৃষ্টি হয়েছে শ্রীলঙ্কার প্রিমিয়ার লীগেও। ইতিমধ্যে দেশটির এলপিএলের নিলামের তালিকায় জায়গা পেয়েছে সাকিব।

প্রথমবারের মতো আয়োজিত এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলাম শুরু হবে ১ অক্টোবর থেকে। এলপিএলের নিলামে তোলা হবে ১৫০ ক্রিকেটারের নাম। এই ক্রিকেটাদের মধ্যে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মুনরোদের সঙ্গে সাকিবের নামও রয়েছে।

নিলামের সময় সাকিবের নিষেধাজ্ঞা বহাল থাকলেও টুর্নামেন্টের শুরু থেকেই খেলতে পারবেন। কেননা এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি শুরু হবে ১৪ নভেম্বর থেকে আর শেষ হবে ৬ ডিসেম্বর। তিন ভেন্যু ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটায় হবে টুর্নামেন্টের ২৩টি ম্যাচ।

টুর্নামেন্টটিতে অংশ নেবে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি। নিয়ম অনুযায়ী প্রতিটি দল ৬ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে। এছাড়াও স্থানীয় ক্রিকেটার নিতে পারবে ১৩ জন করে। আর প্রতিটি ফ্র্যাঞ্চাইজির স্কোয়াড হবে ১৯ সদস্যের। সে হিসেবে সাকিবের দল পাওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, আগস্টে হওয়ার কথা ছিল লঙ্কা প্রিমিয়ার লিগের প্রথম আসর। কিন্তু করোনা মহামারীর কারণে প্রতিযোগিতাটি পিছিয়ে গেছে তিন মাস। এর ফলে সাকিবের এক প্রকার লাভই হলো। নিষেধাজ্ঞার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলতে না পারা সাকিবের জন্য লঙ্কান ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এলো সৌভাগ্য হয়ে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি