ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০, || আষাঢ় ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

শ্রীলঙ্কা সফরে সাকিব-লিটনের বিকল্প নির্ধারণ

প্রকাশিত : ২৩:২২ ১২ জুলাই ২০১৯ | আপডেট: ০০:১৪ ১৩ জুলাই ২০১৯

বিশ্বকাপ মিশন শেষ না হতেই টাইগারদের দরজায় কড়া নাড়ছে শ্রীলঙ্কা সফর। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আসন্ন এ সফরে টাইগারদের অধিনায়ক হিসেবে যথারীতি থাকছেন মাশরাফি বিন মুর্তজা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এদিকে এ সফরে শেষ পর্যন্ত সাকিব-লিটনকে পাওয়া না গেলে, তাদের বিকল্পও হিসেবে কে কে খেলবেন তাও ঠিক করে ফেলেছে বিসিবি। তাছাড়া টাইগারদের পরবর্তী কোচ যিনিই হোন না কেন, তাকে অন্তত ৪ বছরের জন্য নিয়োগ দেয়ার পরামর্শ দিয়েছেন আরেক নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, শ্রীলঙ্কার সঙ্গে এবারের সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। তবে এ সিরিজে সাকিব-লিটন যেহেতু খেলতে পারবে না, তাই তাদের কথা মাথায় রেখেই দল সাজানো হয়েছে। আর বাকিদের সঙ্গে মাশরাফি তো থাকছেই।

একজন সাকিবের বিকল্প ম্যানেজ করা খুবই কঠিন। কারণ সাকিব না থাকার অর্থ হচ্ছে একজন বোলার বা ব্যাটসম্যান কম নিয়ে খেলা।

তবুও জানা গেছে, শ্রীলঙ্কা সফরের জন্য নাজমুল ইসলাম অপু এবং তাইজুল ইসলামকে ভাবা হচ্ছে সাকিবের সম্ভাব্য বিকল্প হিসেবে। তবে দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে নাজমুলের চেয়ে এগিয়ে আছেন তাইজুলই। যদিও বর্তমানে ভারত সফরে রয়েছেন বাঁহাতি এই টেস্ট স্পিনার।

আর লিটনের বিকল্প হিসেবে ইমরুল কায়েস অথবা এনামুল হক বিজয়কে ভাবছে নির্বাচকরা। তাইজুলের মত এ দুজনও খেলার মধ্যেই আছেন। আফগানিস্তান এ দলের বিপক্ষে বাংলাদেশ এ দলের হয়ে প্রথম চারদিনের ম্যাচে সেঞ্চুরিও পেয়েছেন এনামুল। স্পিনের বিপক্ষেও ভালো করছেন ডানহাতি এই ব্যাটসম্যান। যা লঙ্কান স্পিনারদের বিপক্ষে কাজে দিবে বলে মনে করছেন নান্নু-সুমনরা।

যাইহোক, আগামী ২৩ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমান ধরবে টাইগাররা। স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৬ জুলাই। আর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

এনএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি