ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

সংশোধিত রুটিনে মাধ্যমিকের টেলিভিশন ক্লাস শুরু আজ থেকে 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৬ ৯ আগস্ট ২০২০

মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের আজ রবিবার থেকে সংশোধিত রুটিনে টেলিভিশন ক্লাস শুরু হচ্ছে। গত বৃহস্পতিবার দুই স্তরের পৃথক সংসদ টেলিভিশন ক্লাসের সময়সূচি প্রকাশ করা হয়। নতুন রুটিন অনুযায়ী আগামী ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত সম্প্রচার করা হবে শিক্ষকদের রেকর্ড করা ক্লাস।
 
নতুন রুটিন অনুযায়ী, তিনটি ধাপে প্রতিদিন মাধ্যমিকের ষষ্ঠ থেকে দশম শ্রেণির বিভিন্ন বিষয়ের ১২টি ক্লাস হবে। সকাল ১০টা ৪০ মিনিট থেকে শুরু হয়ে দুপুর ২টা ৪৫ মিনিট পর্যন্ত সম্প্রচারিত হবে শিক্ষকদের ভিডিও ধারণ করা এসব ক্লাস।
 
রুটিনে বলা হয়েছে, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তার আওতাধীন প্রতিষ্ঠান এবং সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রাধান ও শ্রেণি শিক্ষকরা শিক্ষার্থীদের ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠান সম্পর্কে অবহিত করবেন। বিশেষ প্রয়োজনে ক্লাস রুটিন পরিবর্তন হতে পারে। এরপর আগামী সপ্তাহে নতুন ক্লাস রুটিন প্রকাশ করা হবে মাউশির ওয়েবসাইটে।
 
প্রতিটি ক্লাস ২০ মিনিট করে প্রচার করা হচ্ছে, তার সঙ্গে প্রতিদিনের শিক্ষার্থীদের জন্য দেওয়া হবে হোমওয়ার্ক। পরদিন তা টেলিভিশনের পর্দায় সঠিক উত্তরগুলো দেখানো হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের এসব বাসার কাজের খাতা মূল্যায়ন করে নম্বর দেওয়ার নির্দেশনা দিয়েছে মাউশি।
 
এছাড়া টেলিভিশনে প্রচার হওয়া সব ক্লাস কিশোর বাতায়নে দেওয়া হবে। শিক্ষার্থীরা যেকোনো সময়ে তা দেখতে পারবে। সেখানে নানা ধরনের কুইজের মাধ্যমেও শিক্ষার্থীরা খেলার ছলে শিখতে পারবে বলে জানানো হয়েছে। 
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি