ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

সরাইলে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৭ ১ এপ্রিল ২০২০

বিতরণের জন্য রাখা খাদ্য সমগ্রী

বিতরণের জন্য রাখা খাদ্য সমগ্রী

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত ও নিরাপদে থাকার লক্ষ্যে গত ২৬ মার্চ হতে সারাদেশে জরুরী সেবা ছাড়া সরকারি, বেসরকারি ও ব্যক্তিগত সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এতে করে দিনমজুর ও খেঁটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে কষ্টে জীবন যাপন করছে। 

এই দুঃসময়ে সরাইল উপজেলা প্রশাসনের পাশাপাশি সরাইল উপজেলার কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন এলাকার যুব সমাজ। ৩১ মার্চ ও ১ এপ্রিল উপজেলা সদরের উচালিয়াপাড়া গ্রামে ২৯০টি অসহায় দরিদ্র পরিবারের মোট ১২০০ সদস্যকে দশ দিনের চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, সাবান তাদের ঘরে ঘরে পৌঁছে দেন ওই যুবকরা। 

এ কার্যক্রমের মুখপাত্র জুয়েল উদ্দিন ও সজল বলেন, আমরা প্রথমে ফেসবুকে একটা গ্রুপ খুলি, এই গ্রামের যারা দেশে বিদেশে আছেন তাদের সাথে যোগাযোগ করি। তারপর সবাই ব্যাপক সাড়া দেন এবং তাদের অর্থ সহযোগিতা পেয়ে আমরা খুব অল্প সময়ের মধ্যই এই ত্রাণ সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিতে পেরেছি। এবং আমরা ব্যতিক্রমভাবে বিতরণ কাজ পরিচালনা করেছি। যাদেরকে দিয়েছি তাদের কোনো ছবি তুলিনি। রাতের অন্ধকারে ভ্যানগাড়ি দিয়ে লিস্ট মতো বাড়িতে পৌঁছে দিয়ে আসছি। 

এছাড়াও গতকাল বিকালে উপজেলার রসুলপুরে এইচ এম এস শাহ্ সূফি বকুল আহমেদ চিশতির ব্যক্তিগত উদ্যোগে এলাকার ১৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী, সাবান, মাস্ক বিতরন করা হয়। 

এ বিষয়ে বকুল চিশতি বলেন, আমি আমার ব্যক্তিগতভাবে যতটুকু সম্ভব চেষ্টা করেছি। কিছু পরিবারের মধ্যে দু-মুঠো অন্য তুলে দেয়ার জন্য। তিনি সবাইকে সরকারের পাশাপাশি ব্যক্তি বা সাংগঠনিক উদ্যোগে সহায়-সম্বলহীনদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি