ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০১৯, || শ্রাবণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

সাংবদিক মারধরের প্রতিবাদে বেরোবিসাসের মানববন্ধন

প্রকাশিত : ১৮:৫১ ২১ এপ্রিল ২০১৯

দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিস লিমিটেডের গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হয়েছেন তিন সাংবাদিক। এই হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)। মারধরের শিকার হওয়া সাংবাদিকরা হলেন- ডিবিসি নিউজের রংপুর ব্যুরো চীফ নাজমুল ইসলাম নিশাত, বার্তা২৪.কমের রংপুর স্টাফ করোসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক ও ডিবিসি নিউজের ক্যামেরা পারসন মহসীন আলী।

রোববার বেলা ১১টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)। এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল আসাদ, সময় টেলিভশনের স্টাফ রিপোর্টার হেদায়েতুল ইসলাম বাবু, বেরোবি ডিবেট ফোরামের সভাপতি এইচ এম আব্দুল কাদের প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক হলো জাতির বিবেক। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে তারা মারধর ও লাঞ্চনার শিকার হচ্ছেন। এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা।
বক্তারা আরও বলেন, সাংবাদিকদের ওপর হামলা খুবই দুঃখজনক। তারা যে দলেরই হোক না কেন ৪৮ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে। এ সময় সরকারের কাছে হামলাকারীদের বিচারের দাবিও জানান বক্তারা।
প্রতিবাদ সভা সঞ্চালনায় ছিলেন বেরোবিসাসের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল এবং সভাপতিত্ব করেন বেরোবিসাসের সভাপতি সাইফুল ইসলাম।

এসএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি