ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

সাইবার সিকিউরিটি নিয়ে ঢাকা কমার্স কলেজে কনফারেন্স অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০০, ২ মার্চ ২০২১ | আপডেট: ০০:০৫, ২ মার্চ ২০২১

রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজ ও ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট এর যৌথ উদ্যোগে ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১১তম ক্যারিয়ার কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

‘সাইবার সিকিউরিটি’ বিষয়ে অনলাইন ক্যারিয়ার কনফারেন্স এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু মাসুদ। প্রশিক্ষণ শেষে অনলাইন সনদপত্র বিতরণ করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ঢাকা কমার্স কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. ওয়ালী উল্যাহ্। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের বিশেষ অতিথি ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন এবং প্রোগ্রামের প্রধান উপদেষ্টা রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও মডারেটর এস এম আলী আজম। কনফারেন্সে প্রশিক্ষক ছিলেন আন্তর্জাতিক সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ মি. এলেক্স এবং ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের ফ্যাকাল্টি মো. শরিফুল ইসলাম। 

প্রোগ্রাম হোস্ট ছিলেন, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার কাছমিম উদ্দিন তিলক। প্রোগ্রাম কো-অর্ডিনেটর ছিলেন বিজনেস ডেভেলপমেন্ট এর সিনিয়র এক্সিকিউটিভ সাইদুর রহমান ইমন। প্রোগ্রাম চেয়ারম্যান ছিলেন রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের প্রাক্তন সভাপতি মো. মিজানুর রহমান। সবশেষে অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য রাখেন, রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের সভাপতি মো. তরিকুল ইসলাম।

১১তম ক্যারিয়ার কনফারেন্সে সাইবার-কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন, ১ম-মো. সাইয়্যেদুন নবী, ঢাকা কমার্স কলেজ শিক্ষার্থী, ২য়- ফাবিহাহ্ তাসনিমা, সচিব, রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা গ্রান্ড এবং ৩য়- অভি।

উল্লেখ্য, রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজ ইতোপূর্বে  ক্যারিয়ার প্লানিং, ব্যবসায় ধারণা, ক্যারিয়ার ইন প্রিন্ট এন্ড ইলেকট্রনিকস মিডিয়া, হস্তশিল্প প্রশিক্ষণ, সিভি রাইটিং, উপস্থাপনা, বক্তৃতা, যুব উন্নয়ন, বিদেশে উচ্চশিক্ষা, মানসিক স্বাস্থ্য ইত্যাদি বিষয়ক ক্যারিয়ার কনফারেন্স সম্পন্ন করেছে।

তথ্যপ্রযুক্তির উৎকর্ষতার সঙ্গে ডিজিটাল দুনিয়ায় পাল্লা দিয়ে বেড়েছে সাইবার অপরাধীদের বলিষ্ঠ বিচরণ। সাইবার সিকিউরিটি বিষয়ক প্রশিক্ষণ নিয়ে শিক্ষার্থীরা জানতে সক্ষম হয় কীভাবে মোবাইল, ইমেইল, ফেইসবুক, ওয়েবসাইট, ডেবিট-ক্রেডিট কার্ড, ব্যাংক হিসাবসহ ব্যক্তিগত এবং  প্রতিষ্ঠানিক তথ্য সুরক্ষিত রাখা যায়। আকর্ষণীয় বেতন-সম্মানীতে সাইবার সিকিউরিটি পেশায় প্রবেশের উপায় ও যোগ্যতা বিষয়ে কনফারেন্সে প্রশিক্ষণ হয়।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি