ঢাকা, শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

সাকো ভেঙ্গে একটি পরিবারকে খালে ফেলার অভিযোগ

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: 

প্রকাশিত : ১৯:৪২ ২৯ অক্টোবর ২০২০

ঝালকাঠির রাজাপুর উপজেলা সীমান্তের কানুদাসকাঠি গ্রামের একটি নীরিহ পরিবারকে গ্রামছাড়া করতে রাতের আধাঁরে বাড়ীতে যাতায়াতের রাস্তা কেটে ফেলা ও একটি সুপারী গাছের সাকো ভেঙ্গে ফেলার অভিযোগ পাওয়া গেছে। উক্ত বাড়ীর জমিজমা গ্রাস করার জন্য নেপথ্যে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোষ্টার ছেড়া মামলার আসামী ও একই এলাকার অর্থশালী এক বিএনপি নেতার নির্দেশে তার দলবল এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগে জানাগেছে। ভূক্তোভুগী পরিবারের সদস্য রোজিনা বেগম এ ঘটনায় ২৯ অক্টোবর বৃহস্পতিবার রাজাপুর থানায় একটি জিডি (নং-১৩৭৮) দায়ের করেছে।
 
অসহায় পরিবারটির সদস্য রোজিনা বেগম অভিযোগে উল্লেখ করেনন, দীর্গ ৪০ বছর ধরে তিনি ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সম্পত্তিতে ঘরবাড়ী ও গরু-ছাগলের ফার্ম করে বসবাস করে আসছে। প্রভাশালী একটি চক্র উক্ত জমি অবৈধ ভাবে দখল করার জন্য ভাড়াটে লোকজন নিয়ে হুমকি-ধুমকি ও র‌্যাব-পুলিশে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে। উক্ত মহলটি গত ২৮ অক্টোবর বুধবার রাত ৮টার দিকে বাড়ীতে যাতায়াতের রাস্তার মাটি কোদাল দিয়ে খনন করে ও সুপারী গাছের সাকো ভেঙ্গে খালে ফেলে দেয়। এ সময় তাদের বাধা দিতে গেলে উক্ত দলবল ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে খুন জখমের হুমকি দিলে তারা প্রানের ভয়ে ঘর থেকে বেড় হয়নি বলে অভিযোগ করে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের আবেদন জানান।
 
এ ব্যাপারে অসহায় পরিবারটি জানায়, ‘তাদের বাড়ীর মধ্যে জমি পাবে দাবী করে যে কোন মূল্যে সেই জমি বুঝে নিবে’ ঘোষনা দিয়ে প্রধানমন্ত্রীর পোষ্টার ছেড়া মামলার আসামী, অর্থশালী বিএনপি নেতা জালাল মিয়া ও তার সহযোগীরা ইতিপূর্বেও তাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে মনগড়া-বানোয়াট অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে। অর্থের জোড়ে ভাড়াটেলোকজন নিয়ে এখোনও খুন-গুমের হুমকি-ধূমকি, বিভিন্ন দপ্তরে মিথ্যা-বানোয়াট অভিযোগ প্রদান ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানি করে তাদের জমি জবর-দখলের চেষ্টা চালাচ্ছে বলে আতংকিত পরিবারটি জানিয়েছে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি