ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

সাভারে ভুক্তভোগী সেই নারীকে গাছ উপহার

সাভার (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৯:৩৩ ২৩ অক্টোবর ২০১৯

ঢাকার সাভারে ছাদ বাগানের গাছ কর্তনে ভূক্তভোগী সেই নারীকে গাছ উপহার দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে সুমাইয়া হাবিবের বাসায় গিয়ে গাছ উপহার দেন পরিবেশবাদী সংগঠন ‘গ্রিন স্যাভার্স’র নেতৃবৃন্দ।

পুলিশ জানায়, ছাদ বাগানকে কেন্দ্র করে ভবনের দুই প্রতিবেশির মধ্যে বিরোধ দেখা দেয়। এ ঘটনার জেরে ছাদের গাছ কেটে ফেলেন খালেদা আক্তার লাকি নামের এক নারী। সকালে অভিযুক্ত খালেদা আক্তার লাকিকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

জানা যায়, গাছ কর্তনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করেন ছাদ বাগানের মালিক সুমাইয়া হাবিব।

গাছ কাটায় অভিযুক্ত নারীর ছেলে লিখন ফেইসবুক লাইভে এসে বলেছেন, ‘আমাকে আর আমার আম্মুকে নিয়ে তামাশা শুরু হয়েছে সারাদেশে। ভিডিওটা দেখে আপনারা যেভাবে জাজ করছেন, এটা কিন্তু ঠিক হচ্ছে না। আসল জিনিসটা আপনারা কিন্তু জানেন না। ভিডিওতে কত কিছু দেখা যায়, জাস্ট ইনস্ট্যান্ট যে ঘটনাটা হয়েছে সেটা দেখা যাচ্ছে, কিন্তু আসল ঘটনা এটি না।’

লিখনের দাবি, এ ভবনে অনেকে ফ্ল্যাট কিনেছেন। এখানে অনেক মালিক থাকলেও সুমাইয়া একা ছাদ বাগান করেছেন। ভবনটি নির্মানাধীন হওয়ায় শ্রমিকরা ভবনে কাজ করেন। এ সময় কেউ গাছের কোন পাতা বা ডাল ভেঙ্গে ফেললে তিনি সব ফ্লাটে গিয়ে সবাইকে শাসান। 

এতে পুরো বিল্ডিংয়ে একটি অশান্তি সৃষ্টি হয়। তাই সব মালিকরা মিলে সিদ্ধান্ত নিয়েছে গাছগুলো আর ছাদে রাখা হবে না। গেল ৭ সেপ্টেম্বর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এমএস/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি