ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

সালমানের সঙ্গে প্রেম নয়, ভাইবোনের সম্পর্ক ছিল: শাবনূর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৬ ১৬ অক্টোবর ২০১৮

দুই দশকেরও বেশি সময় বাংলা চলচ্চিত্রে রীতিমতো দাবিয়ে বেড়িয়েছেন নায়িকা শাবনূর। একের পর এক হিট ছবি দিয়ে দর্শক ধরে রেখেছেন। একের পর এক অসাধারণ ছবি উপহার দিয়ে এ সুদর্শনী আজও দর্শকদের হৃদয়ের মণিকোটায় স্থান করে আছেন।

শাবনূরের সঙ্গে যে নামটি সবচেয়ে বেশি মানানসই সেটি হচ্ছে সালমান শাহ। অমর এ নায়কের সঙ্গে যে কয়টি ছবি শাবনূর করেছেন সবকটি ব্যবসা সফল হয়েছে। সবকটি দর্শক টেনেছে।

একটা সময় সালমান-শাবনূরের ছবি রিলিজ হওয়া মানে চলচ্চিত্র পাড়ায় ডাক পড়ে যেতো। এ দু’জনের রসায়ন দর্শক এতোটা ভালোভাবে নিত যে, একটা সময় মনে করা শুরু করল তাঁরা শুধু পর্দায় জুটি নয়, বাস্তবিক অর্থেই তাঁদের মধ্যে প্রেম চলছে। এমনকি সালমানের হত্যার পেছনেও অনেকে এই ‘সম্পর্ক’কে দায়ী করে থাকেন। অনেকেই বলাবলি করেন শাবনূরের সঙ্গে সালমানের মাখামাখি সহ্য করতে পারেন নি দুষ্টজনেরা। এর বলি হতে হয়েছে তাকে।

এ বিষয়ে শাবনূর কি বলেন?   

‘প্রেম নয়, সালমানের সঙ্গে আমার ভাইবোনের সম্পর্ক ছিল। সালমানের নিজের ছোট বোন ছিল না, তাই আমাকে ছোট বোনের মতোই দেখতেন। এটাও ঠিক, সালমান শাহ আর আমাকে নিয়ে অনেকে অনেক কথা বলেছেন। কিন্তু এসবের কোনোটিই সত্য নয়। ছোট বোন হিসেবে আমাকে তিনি ‘পিচ্চি’ বলে ডাকতেন’-বলেন শাবনূর।

সম্পর্কের বিষয়ে শাবনূর আরো বলেন, সালমানের মা-বাবাও আমাকে আদর করতেন। সালমানের কারণে আমাকে তাঁদের মেয়ে হিসেবেই দেখতেন। সালমান খুব আন্তরিক আর কাজপাগল ছিলেন। আমাদের দুজনের বোঝাপড়াটা ছিল চমৎকার। বলতে পারেন, একে অন্যের চোখের ইশারা বুঝতে পারতাম।

প্রসঙ্গত, গতকাল সোমবার ছিল শাবনূরের চলচ্চিত্র জগতে প্রবেশে ২৫ বছর পূর্তি। এই দিনে দর্শকের ভাবনা জুড়েই ছিল সালমান-শাবনূরের কালজয়ী চলচ্চিত্রগুলো। এ দু’জনের ‘স্বপ্নের নায়ক’, ‘তোমাকে চাই’সহ অমর ছবিগুলো এখনো দর্শকদের হৃদয়ের ক্যানভাসে স্থান করে আছে।

আরও পড়ুন : শাবনূরের সেরা দশ চলচ্চিত্র

/ এআর /

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি