ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সিকৃবিতে কৃষি অর্থনীতি অনুষদের প্রথম নারী ডিন 

সিকৃবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:৫৩ ১২ সেপ্টেম্বর ২০১৯

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে প্রথম বারের মতো নিয়োগ পেলেন নারী ডিন। কৃষি  অর্থনীতি ও পলিসি বিভাগের  শিক্ষক অধ্যাপক ড. রোমেজা খানমকে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন পদে নিয়োগ দেওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানা যায়। 

জানা যায়, ২০০৩ সালে সিলেট সরকারি ভেটেরিনারি কলেজে ব্যাসিক সায়েস্ন বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন রোমেজা খানম। তিনি বেলজিয়ামের এন্টারওয়ার্প ইউনিভার্সিটি থেকে হাওড় উইম্যান ডেভেলাপমেন্ট এর উপর স্নাতকোত্তর ডিগ্রী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে প্রোডাকশন ইকোনোমিকসে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। 

তিনি কৃতিত্বের সাথে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৪-৯৫ শিক্ষাবর্ষে কৃষি অর্থনীতি অনুষদে ভর্তি হন। স্নাতক শেষে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে প্রোডাকশন ইকোনোমিক্সের উপর স্নাতকোত্তর সম্পন্ন করেন। 

কৃষি  অর্থনীতি অনুষদ থেকে বিশ্বমানের শিক্ষার সুযোগ তৈরি করার জন্য ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ড. রোমেজা খানম। নিজ দায়িত্ব পালনের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। 

এমএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি