ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

সিরিজ সমতায় আনলো সাউথ আফ্রিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৩ ২৩ সেপ্টেম্বর ২০১৯

টি-২০ সিরিজের ৩ ম্যাচের প্রথমটি বৃষ্টির জন্য মাঠে বল গড়ায়নি। দ্বিতীয় ম্যাচ মোহালিতে দাপট দেখিয়ে ভারত জয় পেয়েছিল। আর তৃতীয় ম্যাচ চিন্নাস্বামীতে প্রথমে দক্ষিণ আফ্রিকার বোলারদের দাপট এবং পরে কুইন্টন-ঝড়ে হেরে গেল বিরাট কোহালির দল। ফলে টি-২০ সিরিজ শেষ হল ১-১ অবস্থায়।

কিন্তু একটা অদ্ভুত মিল রয়েছে মোহালি আর চিন্নাস্বামীর ম্যাচ দুটিতে। গত বুধবার মোহালিতে রাবাডার প্রথম বলটা ওয়াইড ছিল, এখানেও তাই। মোহালিতে ওয়াশিংটন সুন্দরের বলে কভার ড্রাইভে চার মেরে শুরু করেছিল কুইন্টন ডি কক। চিন্নাস্বামীতেও তাই হল।

চিন্নাস্বামী মানে তো আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মাঠ। অর্থাৎ কোহালির ঘরের মাঠ। এখানে যে রান তাড়া করাটা অনেক সহজ, সেটা বিরাটের চেয়ে আর ভাল কে জানে। কিন্তু টস জেতার পরে ভারত অধিনায়ক বেছে নেয় ব্যাটিং।

দক্ষিণ আফ্রিকার টি-২০র নতুন অধিনায়ক কুইন্টন ডি কক এ দিন সাবলীল খেলে ম্যাচটি হাতের মুঠায় নিয়ে নেন। মাত্র একটি উইকেট হারিয়ে ১৬.৫ ওভার খেলে ১৪০ রান করে ভারতের বিরুদ্ধে প্রথম জয় পান অধিনায়ক হিসেবে।

ভারতীয় বোলারদের অনায়সে সামলে ৫২ বলে ৭৯ রান করেন ডি কক। আর একমাত্র উইকেটটি হারান হেন্ডরিকসের। তিনি ২৮ রানের মাথায় পান্ডিয়ার বলে কোহলির হাতে ক্যাচ তুলে বিদায় হন। ডি কককে শেষ পর্যন্ত সঙ্গ দিয়েছেন বাভুমা। তিনি ২৩ বল খেলে করেন ২৭ রান।

এর আগে খেলতে নেমে ভারত প্রথম ৯ ওভারে ৬৮ রানের মধ্যে তিনটি উইকেট হারিয়ে ফেলে। ৯ রানে রোহিত শর্মাকে ফিরতে বাধ্য করে হেন্ডরিকস। এর পরে অধিনায়ক বিরাট কোহলিকে ফেরান রাবাদা, তাও ৯ রানে। যদিও শেখড় ধাওয়ান একটু প্রতিরোধ করে তুলেছিলেন। কিন্তু তিনিও ব্যক্তিগত ৩৬ রানে আউট হন শামসির বলে।

এরপরে আর কেউ তেমনভাবে দলের হাল ধরতে পারেনি। রিশভ প্যান্টকে ১৯ আউট করেন ফরচুন, ১৪ রানে পান্ডিয়াকে মিলারের ক্যাচ বানিয়ে আউট করেন রাবাদা, আর রবিন্দ্র জাদেজা নিজের ১৯ রানের মাথায় কট অ্যান্ড বোল্ড হন সেই রাবাদারই কাছে। যার ফলে ২০ ওভার খেলে ৯টি উইকেটের বিনিময়ে বিরাট কোহলিরা করে ১৩৪ রান।

দারুন ইনিংস খেলে ম্যাচসেরার পুরষ্কারটি কিন্তু জিততে পারেননি প্রোটিয়া অধিনায়ক ডি কক। তার পরিবর্তে ম্যাচসেরার পুরষ্কারটি পেয়েছে হেন্ডরিকস। কারণ ম্যাচের প্রথম ইনিংসে ভারতের মূল্যবান ২টি উইকেট দখল এবং ব্যাটিংয়ে নেমে ২৮ রান করায় পুরষ্কারটি বাঁহাতি পেসার বিউরান হেন্ডরিকসের হাতেই উঠেছে।

এএইচ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি