ঢাকা, শনিবার   ০৪ জুলাই ২০২০, || আষাঢ় ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

সৌম্য-শান্ত ঝড়ে ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪১ ১৬ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৮:২৭ ১৬ নভেম্বর ২০১৯

সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত

সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত

ভারত থেকে ফিরে সৌম্য-শো চলছেই। টানা দ্বিতীয় ম্যাচে রান পেলেন টাইগার এই ওপেনার। ঝড়ো ব্যাটিংয়ে বাঁ-হাতি এদিনও হাঁকালেন ফিফটি। তবে মাত্র ছয় রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন নাজমুল হোসেন শান্ত। ইন্দোরে বাংলাদেশ যখন লজ্জায় ডুবেছে, ঠিক তখনই সাভারে ভারতের বিপক্ষেই এ দুজনের ব্যাটে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ ইমাজিং দল।

শনিবার (১৬ নভেম্বর) এসিসি ইমার্জিং টিমস এশিয়া কাপ-২০১৯ এর ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। এর আগে বৃহস্পতিবার প্রথম ম্যাচে সৌম্য-নাঈমের ব্যাটে হংকংকে ৯ উইকেটে হারায় বাংলাদেশ।

অন্যদিকে, টানা দ্বিতীয় ম্যাচেও দারুণ বোলিং করলেন তরুণ পেসার সুমন খান। বিকেএসপির তিন নম্বর মাঠে আরমান জাফরের সেঞ্চুরির পরও ভারত তাই আটকে যায় ২৪৬ রানেই। যে তাড়া করতে নেমে ৪৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

এদিন ৬৮ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৩ রান করেন ওপেনার সৌম্য সরকার। আগের ম্যাচে অপরাজিত ছিলেন ৮৪ রান করে। আর অধিনায়ক শান্ত খেলেন ৮৮ বলে ৯৪ রানের ঝোড়ো ইনিংস। যা সাজানো ছিল ১৪টি চার ও ২টি বিশাল ছক্কায়।

তবে আগের ম্যাচে ফিফটি পাওয়া মোহাম্মাদ নাঈম এদিন দারুণ শুরু করেও আউট হন ১৪ রান করে। নাঈম ফেরার পর দ্বিতীয় উইকেটে ২১ ওভার খেলে ১৪৪ রানের জুটি গড়েন সৌম্য ও শান্ত। সৌম্যর বিদায়ে ভাঙে এ জুটি।

পরে ইয়াসির আলি রাব্বিকে সঙ্গে নিয়ে দলীয় সংগ্রহ দুইশ পার করে আউট হন শান্ত। তারপর আফিফের সঙ্গে আরেকটি চল্লিশ রানের জুটি গড়ে ফেরেন ইয়াসিরও। যদিও দলের জয় তখন সময়ের ব্যাপার। যা নিশ্চিত করেই মাঠ ছাড়েন আফিফ হোসেন। অপরাজিত ছিলেন ৩০ রান করে।

টুর্নামেন্টে পাকিস্তান, ওমান, আফাগানিস্তান ও শ্রীলঙ্কা এ-গ্রুপে এবং বাংলাদেশ, ভারত, নেপাল ও হংকং বি-গ্রুপে ভাগ হয়ে অংশগ্রহণ করছে। আগামী সোমবার (১৮ নভেম্বর) বাংলাদেশ গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে। যদিও দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সেমিতে চলে গেছে শান্তর দল। 

এক নজরে দেখে নিন, পয়েন্ট টেবিল... 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি