ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯, || কার্তিক ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

হিতমার-হোল্ডারের আউটে স্বস্তি টাইগার শিবিরে

প্রকাশিত : ১৯:৩৫ ১৭ জুন ২০১৯

 

ইংল্যান্ডের টনটনে সোমবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু ক্যারিবীয়দের ব্যাটিং তান্ডবে বড় সংগ্রহের দিকে এগোচ্ছে তারা। শাই হোপের সঙ্গে অন্যরা মাঠ ছাড়লেও এখনো মাঠে রয়েছেন তিনি। তবে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ২৫ বলে ৫০ রান পূর্ণ করা হিতমারকে আউট করে কিছুটা স্বস্তি ফিরে এসেছে টাইগার শিবিরে। এর পরে সাঁজ ঘরে ফিরেন হোল্ডার। তিনিও শাই হোপের সঙ্গে এক প্রকার তান্ডবেই শুরু করেছিলেন। তবে তাকে ফিরিয়ে রানের গতি কিছুটা কমিয়ে এনেছে টাইগাররা।

এর আগে ব্যাটিং দানব ক্রিস গেইলকে দ্রুত আউট করে টাইগার শিবিরে স্বস্থির পরশ এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। দলীয় ৬ রানে গেইলকে ফিরিয়ে উইন্ডিজকে ইনিংসের শুরুতেই চাপে ফেলে দেয় বাংলাদেশ। তবে সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেননি মাশরাফিরা। এরপর দ্বিতীয় উইকেটে শাই হোপের সঙ্গে ১১৬ রানের জুটি গড়েন এভিন লুইস।

উইকেটে থিতু হওয়ার পর থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান এভিন লুইস। ৫৮ বলে ফিফটি গড়ার পর বল আর মাটিতে ফেলতে দেননি লুইস। রীতিমতো ভয়ঙ্কর হয়ে ওঠা ক্যারিবীয় এই ওপেনারকে সাজঘরে ফেরান সাকিব আল হাসান। তার আগে ৬৭ বলে ৬টি চার ও দুই ছক্কায় ৭০ রান করেন লুইস।

সাকিব আল হাসানের দ্বিতীয় আঘাত, সাজঘরে নিকোলাস পুরান। বাউন্ডারি হাঁকাতে গিয়ে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন পুরান। তার আগে ৩০ বলে ২০ রান করেন তিনি। তার বিদায়ে ৩২.২ ওভারে ১৫৯ রানে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।
এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেটে ৪৪ ওভারে ২৮৭ রান করেছে ক্যারিবীয়রা।

উইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার (অধিনায়ক), শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল ও ওশানে থমাস।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

এনএম/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি