ঢাকা, বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০, || আষাঢ় ২৫ ১৪২৭

Ekushey Television Ltd.

হ্যাটট্রিকে মেসির ইতিহাস, শীর্ষে বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৪ ৮ ডিসেম্বর ২০১৯

দুর্দান্ত হ্যাটট্রিকের পর মেসির উদযাপন

দুর্দান্ত হ্যাটট্রিকের পর মেসির উদযাপন

ইনজুরি থেকে যেন রীতিমত আগুনে ফর্ম নিয়ে ফিরেছেন লিওনেল মেসি। গোল করেই চলেছেন আর্জেন্টাইন সেনসেশন। শনিবার দিবাগত (৮ ডিসেম্বর) রাতে আবারও প্রতিপক্ষের জালে তোপ দাগলেন মেসি। তবে একটি-দুটি নয়, তিন তিনটি গোল করেছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। আর তাতেই উড়ে গেল রিয়াল মায়োর্কা।

এদিন স্প্যানিশ লা লিগায় মেসির দুর্দান্ত হ্যাটট্রিকের ওপর দাঁড়িয়ে মায়োর্কাকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। তাতে রিয়াল মাদ্রিদকে টপকে ফের লিগ তালিকার শীর্ষে ফিরেছে কাতালান ক্লাবটি। ব্যক্তিগত নৈপুণ্যে মেসি ভাঙলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর আরও একটি রেকর্ড।

প্রথমার্ধেই দুই গোল করা মেসি হ্যাটট্রিক তুলে নিয়েছেন ম্যাচের শেষ দিকে। তাতেই হলো ইতিহাস। স্প্যানিশ লিগে সর্বোচ্চ ৩৫টি হ্যাটট্রিক হয়ে গেল তার। গত বছর রিয়াল মাদ্রিদকে বিদায় বলার সময় লা লিগায় রোনালদোর হ্যাটট্রিক ছিল ৩৪টি। ‘সিআর সেভেন’ চলে গেছেন জুভেন্টাসে। তার রেকর্ডটা নড়বড়ে হয়ে উঠেছিল তাতেই।

এদিকে, চলতি বছরেই মেসির হ্যাটট্রিক হলো চারটি। মেসির ইতিহাস গড়ার রাতে বার্সার অন্য গোল দুটি করেছেন লুইস সুয়ারেজ ও অ্যান্তনিও গ্রিজম্যান। প্রথমজন আবার এদিন গড়লেন আরেক ইতিহাস। লা লিগায় মুখোমুখি লড়াইয়ে সবকটি দলের বিপক্ষে গোল করার দারুণ এক কীর্তি গড়লেন উরুগুয়েন স্ট্রাইকার।

কিন্তু লাইম লাইটে থাকলেন কেবল মেসিই। তার দুর্দান্ত আক্রমণে প্রথমার্ধেই মায়োর্কার বিরুদ্ধে চার গোল করে ফেলে বার্সা। বিরতির পর অবশ্য কিছুটা রক্ষণাত্মক মেজাজের পারফর্ম করে কাতালানরা। যার তোপটা গেছে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের ওপর দিয়ে। জার্মান গোলরক্ষক বাধা হয়ে না দাঁড়ালে আরও গোল হজম করতে পারতো বার্সা।

এদিকে, মেসিময় রাতে দারুণ এই জয়ে রিয়াল মদ্রিদকে আবারও দুইয়ে পাঠিয়ে দিয়েছে বার্সেলোনা। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট মেসিদের। আর সমান পয়েন্ট নিয়েও দুইয়ে নেমে গেল রিয়াল মদ্রিদ। তিনে থাকা সেভিয়ার পয়েন্ট ৩০।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি