ঢাকা, শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

হ্যালো লিডারে আজ থাকছেন কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩ ২২ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১১:২৭ ২২ ডিসেম্বর ২০১৯

হ্যালো লিডার’র সঞ্চালক ড. অখিল পোদ্দার ও কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম- একুশে টেলিভিশন

হ্যালো লিডার’র সঞ্চালক ড. অখিল পোদ্দার ও কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম- একুশে টেলিভিশন

ক্ষমতার রাজনীতিতে জবাবদিহিতা যখন উধাও হতে চলেছে। ঠিক তখন একুশে টেলিভিশনের ব্যতিক্রমী উদ্যোগ ‘হ্যালো লিডার’। ভোটের আগে কতশত রঙ্গিন প্রতিশ্রুতি দেন জনপ্রতিনিধিরা। কিন্তু নির্বাচিত হওয়ার পর বেমালুম ভুলে যান সেসব কথা। নেতাদের ভুলে যাওয়া কথাগুলো মনে করিয়ে দিয়ে তা বাস্তবায়নই হ্যালো লিডার’র উদ্দেশ্য। 

আজ রোববার রাত ১০টায় লিডারের চেয়ারে বসছেন রফিকুল ইসলাম, যিনি নারায়ণগঞ্জের কাঞ্চন পৌরসভার মেয়র। স্থানীয় যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম আওয়ামী লীগ থেকে নির্বাচিত প্রথম মেয়র। গত ৬৭ বছর ধরে রাজধানী ঢাকার সন্নিকটস্থ কাঞ্চন এলাকা শাসন করেছেন ভুঁইয়া ও দেওয়ান পরিবারের সদস্যরা। বিভিন্ন সময়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থেকে শুরু করে স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ পদগুলোতে এ দুটি পরিবারের সদস্যরাই নির্বাচিত হয়েছিলেন। সেদিক থেকে রফিকুল বিপুল ভোটে বিজয়ী প্রথম জনপ্রতিনিধি যিনি উল্লিখিত দুটি পরিবারের বৃত্ত ভেঙে নির্বাচিত হয়েছেন।


হ্যালো লিডার’র শুট্যিং- একুশে টেলিভিশন

শীতলক্ষাপারের কেন্দুয়া গ্রামের অভিজাত পরিবারে জন্ম নেয়া রফিকুল ইসলাম এলাকায় যারপরনাই জনপ্রিয়। বিশিষ্ট টিভি সাংবাদিক ড. অখিল পোদ্দারের সঞ্চালনায় আজ রাত ১০টায় অনুষ্ঠিত হ্যালো লিডার অনুষ্ঠানে রফিকুলকে প্রশ্নবাণে জর্জরিত করবেন রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আব্দুল আলীম, জাতীয় পার্টি রূপগঞ্জ শাখার আহবায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল ইসলাম ও মানবাধিকারকর্মী নাজনীন সুলতানা। 

প্রচার হতে যাওয়া এ পর্বটি হ্যালো লিডারের ১৫তম পর্ব। অনুষ্ঠানটি সোমবার (রোববার দিবাগত) রাত ২টায় ও সোমবার সকাল ৭টায় পুণ:প্রচার হবে শুধুমাত্র একুশে টেলিভিশনের পর্দায়। দেখা যাবে একুশে টেলিভিশনের ফেসবুক পেজ ও ইউটিউবে। 

হ্যালো লিডার প্রসঙ্গে একুশে টিভির হেড অফ ইনপুট ড. অখিল পোদ্দার বলেন, ‘এটি একটি জনক্ষমতায়নবিষয়ক অনুষ্ঠান। দুর্নীতি রোধ করে জনপ্রতিনিধিদের উন্নয়ন কাজ বাস্তবায়নে বাধ্য করাই অনুষ্ঠানের উদ্দেশ্য, যা সংশ্লিষ্ট নেতার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। বিশেষকরে বিভিন্ন ভাতার কার্ডের নামে লুটপাট, ঠিকাদারিতে পুকুরচুরিসহ নানামূখি অনিয়ম বন্ধ করতেই জবাবদিহিমূলক এ অনুষ্ঠান। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ- একুশে টেলিভিশন

উল্লেখ্য, ড. অখিল পোদ্দার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কাজ করেছেন দৈনিক ভোরের কাগজ এবং দৈনিক জনকণ্ঠ পত্রিকায়। পরবর্তী সময়ে এ দুটি পত্রিকাতে স্টাফ রিপোর্টার ছিলেন। অনুসন্ধানী প্রতিবেদনের জন্য দেশের স্বীকৃত পুরস্কারগুলির অধিকাংশই তিনি অর্জন করেছেন। সম্মাননা পেয়েছেন দেশে-বিদেশে। গণমানুষের দুঃখ-কষ্ট ও সেবাবঞ্চনা নিয়ে এক দশক ধরে ‘জনদুর্ভোগ’ শিরোনামে একুশে টিভিতে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে আসছেন তিনি। 

একুশে টেলিভিশনের এ অনুষ্ঠানটি সাধারণ মানুষের কথা বলার প্ল্যাটফর্ম বলে অভিহিত করেন ডক্টর অখিল পোদ্দার। সুশাসন প্রতিষ্ঠায় হ্যালো লিডার অনুষ্ঠানটি সহায়ক হবে বলেও আশাবাদী তিনি। উন্নয়নের ধারাবাহিকতা এবং দুর্নীতি-অপরাধদমনে ‘হ্যালো লিডার’ ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে-অভিমত অনুষ্ঠান প্রযোজক মানিক শিকদারের।  এবারের হ্যালো লিডারে ঢাকার পাশ্ববর্তী পূর্বাচল তিনশ’ ফুট সংলগ্ন এলাকায় কতিপয় দুস্কৃতকারী ডেভলপারের জমিদখল, বিভিন্ন সিটির নামে প্রতারণা, অবকাঠামো উন্নয়ন, মাদক, লুটপাট, অপরাধ, উন্নয়ন-সম্ভাবনার নানান প্রসঙ্গ উঠে এসেছে।
  
এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি