ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী, বর্ণিল সাজে জবি ক্যাম্পাস

জবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:০৩ ১৮ অক্টোবর ২০১৯

প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন আয়োজনের মাধ্যেমে পালিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী। থাকছে দিনব্যাপি নানা অনুষ্ঠান। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়কে সাজানো হয়েছে বর্ণিল সাজে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (২০ অক্টোবর) সকাল ৯টা ১০মিনিটে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যেমে শুরু হবে জবির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। এরপর জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন-পায়রা ওড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এরপর সকাল সাড়ে ৯টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বের হবে শোভাযাত্রা। উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রাটি শহীদ মিনার চত্বর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে রায় সাহেব বাজার মোড় হয়ে ঘুরে বাংলাবাজার ওভারব্রিজ অতিক্রম করে ক্যাম্পাসের দ্বিতীয় গেট দিয়ে ক্যাম্পাসে এসে সমাপ্ত হবে।

এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় চারুকলা বিভাগের উদ্যোগে বার্ষিক চারুকলা প্রদর্শনী, সকাল ১১টায় কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা ও সাড়ে ১১টায় নাট্যকলা বিভাগের উদ্যোগে ‘লাল জমিন’ নাটক পরিবেশনা, বেলা সাড়ে ১২টায় সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান’ এবং ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় দিনব্যাপী ‘প্রকাশনা উৎসব’ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এইবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের সংস্কৃতিক অনুষ্ঠান মাতাবেন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যান্ডদল। এর মধ্যে রয়েছে গল্প, ট্রাভেলার্স, মনের মানুষ, আবোল তাবোল ব্যান্ডদল।

এই বিষয়ে জবি উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হচ্ছে। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যান্ডগুলাকে প্রমোট করছি। এ জন্য আমরা বাহিরের কোন ব্যান্ডকে রাখছি না।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি