ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১, || মাঘ ৯ ১৪২৭

১৫ দফা দাবি আদায়ে নৌ শ্রমিকদের মানববন্ধন

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৩, ১৫ অক্টোবর ২০২০

নৌ-শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদের পক্ষ থেকে খাদ্য ভাতাসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে বাগেরহাটের মোংলায় মানববন্ধন হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় এ মানববন্ধন করে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন। 

এ সময় শ্রমিক নেতারা বলেন, ‘গত বছরের ২৭ নভেম্বরের চুক্তি অনুযায়ী খাদ্য ভাতা প্রদানসহ ১৫ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় শ্রমিকরা আজ করোনাকালে চরম অভাবে জীবনযাপন করছে।’ 

এ সময় নৌ পরিবহন শ্রমিকদের খাদ্য ভাতা, স্বাস্থ্য-সুরক্ষা সরঞ্জাম, নিয়োগ পত্র প্রদান, সার্ভিস বুক, পরিচয় পত্র প্রদান, মাস্টার/ ড্রাইভার শিপ পরীক্ষায় দুর্নীতি ও হয়রানি বন্ধ, জাহাজ সার্ভের রেজিস্ট্রেশনে দুর্নীতি বন্ধ, কোম্পানির খরচে শ্রমিকদের পারাপারের ব্যবস্থা নিশ্চিতকরণ, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে সকল প্রকার জাহাজ রাখার মুরিং বয়া নিরাপদ স্থান নিশ্চিতকরণ, মেরিন ও শ্রম আইনে শ্রম ও শিল্প বিরোধী আইন স্থগিতসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১৯ অক্টোবর দেশব্যাপী লাগাতার কর্মবিরতি পালনের আহ্বান জানান তারা। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন মোংলা শাখার সাধারণ সম্পাদক মামুন হাওলাদার বাদশা, সহ সভাপতি মো. মাইনুল হোসেন মিন্টু, প্রচার সম্পাদক বেল্লাল মাস্টার, কার্যকরি সদস্য মো. ইকবাল খান, উপদেষ্টা বেল্লাল হোসেন ও আবুল কালাম চৌধুরী। 

এআই/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি