ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

২১ পিস চোরাই গাছ উদ্ধার করলেন ইউএনও

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৪ ১৩ ফেব্রুয়ারি ২০২০

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের বাজার সংলগ্ন, আওরাবুনিয়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আওতাভুক্ত জমির গাছ গত রোববার ৯ ফেব্রুয়ারি রাত আনুমানিক ১টার দিকে চুরির অভিযোগ উঠছে। খবর পেয়ে কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন গত ১১ ফেব্রুয়ারী সন্ধ্যায় আওরাবুনিয়া বাজারের বিভিন্ন স্থান থেকে ২১ পিস চোরাই গাছ পুনরায় উদ্ধার করতে সক্ষম হয় বলে অভিযোগে জানা গেছে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রায় এক বছর আগে রাস্তার পার্শ্বে আওরাবুনিয়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আওতাভুক্ত বিভিন্ন প্রজাতির বেশ কিছু গাছ রাস্তা নির্মাণের কাজের জন্য স্থানীয় আওরাবুনিয়া ইউপি চেয়ারম্যান লিটন নকীবের নির্দেশে কর্তন করা হয়। এলাকার লোকজন বিষয়টি দেখতে পেয়ে ঝালকাঠির তৎকালীন জেলা প্রশাসক মো. আ. হামিদকে জানালে তিনি ঘটনাস্থলে পরিদর্শনে এসে গাছগুলি জব্দ করে স্থানীয় চেয়ারম্যান লিটন নকীব জিম্মায় উক্ত গাছ রাখেন। 

এ বিষয়ে আওরাবুনিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. সরোয়ার সাংবাদিকদের জানায়, ইউপি চেয়ারম্যান লিটন নকীবের কাছে এই গাছগুলি জিম্মায় রেখে আসেন। সেখান থেকে গাছগুলোকে বা কারা সরিয়ে নিলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পারেন ও তিনি গাছগুলি উদ্ধারের জন্য ঘটনাস্থলে গেলে ইউপি চেয়ারম্যান লিটন নকীবের সহযোগীতায় বিভিন্ন স্থান থেকে গাছগুলি উদ্ধার করেন। গাছগুলি চুরি হয়েছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, চুরি না হলে বিভিন্ন জায়গা থেকে গাছ উদ্ধার করা হবে কেন।
 
 এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন সাংবাদিকদের জানান, জব্দকৃত গাছগুলো সরিয়ে নেয়ার সংবাদ পেয়ে গত ১১ ফেব্রুয়ারী সন্ধ্যার দিকে আওরাবুনিয়া বাজারের বিভিন্ন স্থান থেকে ২১ পিস চোরাইকৃত গাছ উদ্ধার করতে সক্ষম হয়েছি।

স্থানীয় ইউপি চেয়াম্যান লিটন নকীব জানান, আমি গাছের জিম্মায় ছিলাম না। তবে এই গাছগুলি আব্দুস সোবাহান হাওলাদারের।

কেআই/আরকে
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি