ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

২৮৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯ ২৩ জুলাই ২০১৯ | আপডেট: ১৭:০৮ ২৩ জুলাই ২০১৯

জয়ের জন্য শ্রীলঙ্কার দেয়া ২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। তবে লাহিরু কুমারার তোপের মুখে দলীয় ৫৮ রানে সৌম্য-তামিমকে হারিয়ে কিছুটা চাপে পড়েছে টাইগাররা। ভালো শুরু করেও ৩৭ রান করে আউট হয়েছেন অধিনায়ক তামিম ইকবাল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত  ২১ ওভারে টাইগারদের সংগ্রহ ২ উইকেটে ৯৯ রান। মোহাম্মদ মিঠুন ১২ রানে এবং মুশফিক ৩২ রানে ক্রিজে আছেন। দুই চারে মাত্র ১৩ রানে আউট হন সৌম্য। 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে আজ মঙ্গলবার শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। কলম্বোর পি সারা ওভালে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বেলা পৌনে ১১টায়।

প্রস্তুতিমূলক এ ম্যাচে টস জিতে ব্যাটিং করে টাইগার বোলারদের তোপের মুখে পড়ে মাত্র ৩২ রানেই তিন উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা বোর্ড একাদশ। পরে দাসুন শানাকা ও শেহান জয়াসুরিয়ার ফিফটিতে ২৮২ রানের সংগ্রহ গড়ে ডিকওয়েলার দল। 

দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন শানাকা। ৬৩ বলে সমান ছয়টি করে ছয় ও চারে ঝোড়ো ওই ইনিংস খেলন তিনি। এছাড়া জয়াসুরিয়ার ৫৬, ভানুকা রাজাপাকশের ৩২, হাসারাঙ্গা ডি সিলভার ২৮ ও গুনাথিলাকার ২৬ রান ছিলো উল্লেখযোগ্য। 

টাইগার বোলারদের মধ্যে রুবেল হোসাইন ও সৌম্য সরকার ২টি করে এবং তাসকিন আহমেদ, মুস্তাফিজ, ও ফরহাদ রেজা একটি করে উইকেট লাভ করেন। সবাই বেশ ভালো বলই করেন। তবে মিরাজ ৪ ওভার, রিয়াদ ৩ ওভার এবং তাইজুল ৬ ওভার করে বল করেও থাকেন উইকেট শূন্য।

এদিকে শ্রীলংকা সফরে শেষ মুহুর্তে ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দলের সঙ্গে যেতে না পারায় টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

সাকিব-মাশরাফি না থাকলেও দলে যারা আছেন তাদের ওপরই ভরসা রাখছেন ভারপ্রাপ্ত অধিনায়ক। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলায় ব্যস্ত থাকায় গতকাল সোমবার শেষ চার সদস্য হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাব্বির, বিজয়, মিঠুন ও ফরহাদ রেজা। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে শ্রীলংকা সফর দিয়ে নতুন করে শুরু করতে চায় টাইগাররা।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি