ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

৩ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি হলো ফরীদির চশমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৪ ১ মে ২০২০

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন। এ দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে নিলামে তোলা হয়েছিলো নন্দিত অভিনেতা হুমায়ুন ফরীদির বহুল ব্যবহৃত চশমাটি। তিনি বেঁচে না থাকলেও তাঁর হয়ে নিলামে অংশগ্রহণ করেন অভিনেতার মেয়ে শারারাত ইসলাম।

ব্যতিক্রমী এ আয়োজনটি করেছিল ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি ফেসবুক পেইজ। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২টায় ঐ ফেসবুক পেইজে লাইভে হুমায়ুন ফরীদির চশমার নিলামের কার্যক্রম সম্পন্ন হয়। চশমাটি ৩ লাখ ২৫ হাজার ১২ টাকায় কিনে নিয়েছেন হাঙ্গেরিতে বসবাসরত এক বাঙ্গালী প্রবাসী।

নিলামে আরও অংশ নিয়েছিলেন অভিনেতা আফজাল হোসেন, মিশা সওদাগর, আফসানা মিমি, ইরেশ যাকের, সাজু খাদেম প্রমুখ। রাত ১১টায় নিলাম শুরু হয়। এক লাখ টাকা থেকে বিড শুরু হয়। এরপর তিন লাখ ২৫ হাজার ১২ টাকায় বিক্রি হয় চশমাটি।

তবে নিলামজয়ী ব্যক্তি গোপন রেখেছেন তার নাম পরিচয়। দেশের জনপ্রিয় তারকাদের ব্যবহৃত জিনিস নিলামে তুলে অর্থ সংগ্রহ করার এ উদ্যোগ নিয়েছে ‘অকশন ফর অ্যাকশন’। সেই অর্থ করোনায় সংকটে ভোগা অসহায় মানুষের পাশে দাঁড়াতে ব্যয় করা হচ্ছে। 

প্রবাসী বাংলাদেশির নিলামের মূল্যটি বেশ অদ্ভুত- ৩ লাখ ২৫ হাজার ১২ টাকা। এর কারণ অবশ্য ব্যাখা দিয়েছেন তিনি, ‘আমার দুই মেয়ে। এক মেয়ের জন্মদিন ২৫ তারিখ আরেক মেয়ের ১২ তারিখ। তাই দুই মেয়েকে উপহারটি দিলাম।’

এর আগে ‘অকশন ফর অ্যাকশন’ নিলামে এর আগে অংশ নিয়েছেন কণ্ঠশিল্পী তাহসান। তিনি  নিলামে তুলেছিলেন তার প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্স। সাত লাখ ৫০ হাজার টাকায় নিলামে এসব কিনেছেন আমিন হাসান নামের এক ভক্ত। তারও আগে দেশের শীর্ষ ক্রিকেটার সাকিব আল হাসানের প্রিয় ব্যাট নিলামে তুলে ২০ লাখ টাকায় বিক্রি করা হয় এই প্ল্যাটফর্মে।

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি