ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

‘৪৫ মিনিটের বাজে খেলাতেই ছিটকে গেছি আমরা’

প্রকাশিত : ২১:৪৩ ১০ জুলাই ২০১৯

রুদ্ধশ্বাস সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিলো কোহলির ভারত। তবে ম্যাচ শেষে এ পরাজয়ের জন্য নিজেদের ব্যাটিং ব্যর্থতা স্বীকার করলেন ভারতীয় অধিনায়ক। পাশাপাশি কিউই পেসারদের কৃতিত্ব দিতেও ভোলেননি তিনি।

বুধবার ম্যানচেস্টারে ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশন অনুষ্ঠানে কোহলি বলেন, গতকাল (মঙ্গলবার) প্রথম অর্ধে অর্থাৎ- নিউজিল্যান্ডের ইনিংসে আমরা বেশ সুবিধাজনক অবস্থানেই ছিলাম। আমরা অনুভব করছিলাম যে, আমরাই জিততে যাচ্ছি। এর ফলশ্রুতিতে আমরা আমাদের সামর্থ অনুযায়ী মাঠে পারফর্মও করেছিলাম। কিন্তু নিউজিল্যান্ডের বোলাররাই সব শেষ করে দিলো, খেলাটা নিজেদের করে নিলো। সব কৃতিত্ব তাদের।

বৃষ্টি পরবর্তী মাঠ নিয়ে ভারত ক্যাপ্টেন বলেন, আগের দিন বৃষ্টি হওয়ায় পিচ থেকে পুরো সুবিধাই আদায় করে নিয়েছে হেনরি-বোল্টরা। যথেষ্ট সুইং ও বাউন্স পেয়েছে কিউইরা। এর ফলে তারা তাদের পারফরম্যান্স প্রদর্শন করেছে।

এরপর ম্যাচের শেষ দিকে ম্যাজিক দেখানো রবীন্দ্র জাদেজাকে প্রশংসায় ভাসান কোহলি। তিনি বলেন, জাদ্দু (জাদেজা) গত কয়েকটা ম্যাচে অসাধারণ খেলেছে। বেশ স্বাচ্ছন্দেই খেলেছে সে, সেই সঙ্গে ধোনি অসাধারণ একটা জুটি গড়েছে তাকে নিয়ে। যা আমাদেরকে খেলায় ফিরিয়েছিলো।

তিনি আরও বলেন, কিন্তু জাদেজা আর ধোনির রান আউটই আমাদেরকে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে। ৪৫ মিনিটের বাজে ক্রিকেট আমাদেরকে ছিটকে দিয়েছে। কিন্তু সব কৃতিত্বের দাবিদ্বার নিউজিল্যান্ড। এটা তাদেরই পাওনা।

নিজেদের শট সিলেকশন নিয়ে ভারতীয় দলনেতা বলেন, আমাদের শট সিলেকশনে কিছু ভুল ছিলো, যেখানে আরও ভালো করার সুযোগ ছিল। সবমিলিয়ে আমরা ভালো মানের ক্রিকেটই খেলেছি। তবে কিউইরা দারুণ সাহসী ক্রিকেট খেলেছে, তাই জয়টা তাদেরই প্রাপ্য।

এদিকে, এ ম্যাচে মাত্র ১ রান করে আউট হন বিরাট কোহলি। এ নিয়ে টানা তিন সেমিফাইনালে ব্যর্থ হন তিনি। আর এ ম্যাচে ব্যর্থতার দিক দিয়ে তারই সঙ্গী হন রোহিত (১) এবং রাহুল (১)। যার ফলে শুরুতেই খেই হারিয়ে শেষ পর্যন্ত হেরে বিদায় নেয় ভারত।

ম্যাচটিতে নিউজিল্যান্ড আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করে। জবাবে তিন বল বাকি থাকতেই ২২১ রানে গুটিয়ে যায় ভারত। ফলে ১৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে উইলিয়ামসনের দল। আর ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে কিউইদের বিপক্ষে চতুর্থবার হেরে বিদায় নিলো কোহলির ভারত।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি