ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

​​​​​​​সিলেটকে ১৮৩ রানের চ্যালেঞ্জ ঢাকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৭ ১৪ ডিসেম্বর ২০১৯

ঢাকা প্লাটুন ও সিলেট

ঢাকা প্লাটুন ও সিলেট

শনিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যার ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে তামিম-এনামুলের ব্যাটে দুরন্ত সূচনা করে ঢাকা প্লাটুন। চার-ছক্কা হাঁকিয়ে ৯ ওভারেই তুলে ফেলে ৮২ রান। আর পরের এগারো ওভারে একশ রান তুলে সিলেটকে ১৮৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে মাশরাফির ঢাকা। 

ব্যাটসম্যানদের ভালো ফর্মের সাহায্যে আগের দিনের মত আজও বড় স্কোর গড়ে ঢাকা। দলটির এই স্কোরের পিছনে অবশ্য সবচেয়ে বড় অবদান ফিফটি হাঁকানো ওপেনার এনামুল হক বিজয়ের। আগের দুই ম্যাচে সুবিধা করতে না পারলেও এদিন ঠিকই রান পেয়েছেন এই ডানহাতি। আউট হওয়ার আগে করেন লড়াকু ৬২ রান। 

এছাড়া তামিমের ৩১, ইভান্সের ২১, জাকের আলীর ২০ এবং পেরেরার ১১ বলে ২২ ও ওয়াহাব রিয়াজের ৭ বলে ১৭ রানের কল্যাণে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে প্লাটুন।

আগের ম্যাচে ফিফটি পাওয়া ওপেনার তামিম ইকবাল আজ ফেরেন ৩১ রানে। ব্রেক থ্রু পেতে বল হাতে আসা মোসাদ্দেকের চতুর্থ বলে ক্রিজ থেকে বের হয়ে এসে ব্যাট চালাতে গিয়ে পরাস্ত হন তামিম। যার খেসারৎ দিতে হয় তাকে মাঠ ছেড়ে। 

স্ট্যাম্পিংয়ের সুযোগটা একেবারেই মিস করেননি মিঠুন। বল ধরেই দ্রুত স্ট্যাম্প ভেঙে দেন এই কীপার। ফলে আজও ধীরে সুস্থে শুরু করা তামিমের ২৮ বলের ইনিংস থামে পাঁচটি চারে ৩১ রানে। আর ৮৫ রানে প্রথম উইকেট হারায় ঢাকা। 

তামিম ফিরলেও অন্যপ্রান্তে নিজের গতি ধরে রেখে ফিফটি আদায় করে নেন ওপর ওপেনার এনামুল হক বিজয়। ফিফটি ছুঁতে ৩৩ বল মোকাবেলায় সাতটি চার ও একটি ছক্কা হাঁকান ডানহাতি ব্যাটসম্যান।      

এর আগের দুই ম্যাচেও অবশ্য আগেই ব্যাট করতে হয় মাশরাফি বাহিনীকে। যার মধ্যে প্রথমটি হারলেও দ্বিতীয়টিতে জয় পায় তার দল। আজও সিলেটের বিপক্ষে জয়ের লক্ষ্যেই নামেন তামিম-এনামুলরা। 

প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচেই রানের ফুলঝুরি ছুটিয়েছেন তামিম ইকবাল। পেয়েছেন ফিফটিও। ফর্মে আছেন অন্যরাও। পেরেরা তো এক কথায় দুর্দান্ত। যদিও অফফর্মে থাকা আফ্রিদি বাদ পড়েছেন আজ। সব মিলিয়ে আরেকটি জয়ই দেখতে চাইছে ঢাকার সমর্থকরা। 

অন্যদিকে, প্রথম দুটি ম্যাচেই হেরে রীতিমত ব্যাকফুটে রয়েছে মোসাদ্দেকের সিলেট। তাই এই ম্যাচে জয় ছাড়া ভিন্ন কিছুই ভাবছে না দলটি। আর সে লক্ষ্যেই আজকের দলে তিনটি পরিবর্তন এনেছে সিলেটের ম্যানেজমেন্ট। 

এনএস/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি