ঢাকা, মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২২ ১৪২৮

ফেসবুকের নতুন ভিডিও কলিং ডিভাইস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩১, ২৬ সেপ্টেম্বর ২০২১

ভিডিও কলিং ডিভাইসের নতুন দুটি মডেল বাজারে এনেছে ফেসবুক। একইসঙ্গে প্রথমবারের মতো ডিভাইসটির পোর্টেবল ভার্সনও এনেছে প্রতিষ্ঠানটি। হঠাৎ ভিডিও লাইভে এসে বহনযোগ্য ভিডিও কলিং ডিভাইসটি অবমুক্ত করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এক ঘোষণায় এসব তথ্য জানায় ফেসবুক কর্তৃপক্ষ।

তারা আরও জানায়, ব্যবসায়িক ও দাফতরিক কাজে যোগাযোগ কিংবা মিটিংয়ের ক্ষেত্রে ব্যবহার করা যাবে এটি। ডিভাইসগুলো এখন আমেরিকানরা প্রি-অর্ডারের সুযোগ পাবেন, তবে ১৯ অক্টোবর থেকে ডেলিভারি প্রক্রিয়া শুরু হবে।

হুট করে আবার এমন ডিভাইস কেন আনা হলো, তা নিয়েও অনেক রকমের কথা শোনা যাচ্ছে। ধারণা করা হচ্ছে, চলমান করোনা পরিস্থিতিতে এ ধরনের ডিভাইসগুলোর চাহিদা বাড়ার কারণে তড়িঘড়ি করে ভিডিও কলিং ডিভাইস বাজারে এনেছে ফেসবুক। তবে, এটিকে আরও উন্নত করতে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

তবে বাজারে পোর্টালের চাহিদা কেমন বা কী পরিমাণ বিক্রি হচ্ছে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি ফেসবুক। কিন্তু প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানিয়েছেন, করোনা মহামারির সময়ে পোর্টালের বিক্রি বেড়েছে। অনেক প্রতিষ্ঠান ‘হোম অফিস’ চালু করায় বাসায় থেকেই কাজ করছেন কর্মীরা। ফলে ভিডিও কলিং ডিভাইসটির বিক্রি বেড়েছে বলে জানান তিনি।

নতুন ১০ ইঞ্চি পর্দার  ‘পোর্টাল গো’ নামের পোর্টেবল ডিভাইসটি কিনতে হলে ব্যবহারকারীকে খরচ করতে হবে ১৯৯ ডলার। আর ১৪ ইঞ্চি পর্দার 'পোর্টাল প্লাসের' দাম নির্ধারণ করা হয়েছে ৩৪৯ ডলার।

এমএম/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি