ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

কলকাতার চাপ বাড়াল মুম্বাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬, ৬ অক্টোবর ২০২১

রাজস্থান রয়্যালসকে বড় ব্যবধানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাতে চাপ বেড়েছে কলকাতা নাইট রাইডার্সের। ১৩ ম্যাচে সমান ১২ পয়েন্ট কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের। তবে রান রেটে এগিয়ে ছিল কেকেআর। কিন্তু সেই ব্যবধান অনেকটাই কমিয়ে এনেছে রোহিত শর্মার দল। ফলে শেষ ম্যাচে নাইটরা অনেক চাপে থাকবে তাতে কোনও সন্দেহ নেই। 

কলকাতা নাইট রাইডার্সের শেষ ম্যাচ বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাজস্থান রয়্যালসের বিপক্ষে। অন্যদিকে, মুম্বাই ইন্ডিয়ান্স খেলবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। দুই দলের শেষ ম্যাচেই বোঝা যাবে কে পাচ্ছে প্লে-অফের টিকিট।

মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে নিজেদের ১৩তম ম্যাচে মুখোমুখি হয় রাজস্থান-মুম্বাই। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে মুম্বাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯০ রানের পুঁজি পায় রাজস্থান।

শুরুটা ভালই করেছিলেন রাজস্থান দুই বাঁহাতি ওপেনার। কিন্তু লুইসের ২৪ ও জায়সওয়ালের ১২ রানের ইনিংস শেষ হতেই রাজস্থান শিবিরে আসা-যাওয়ার প্রতিযোগিতা লেগে যায়। একের পর এক ব্যাটসম্যান এলেন আর বোলারদের বেশি বিরক্ত না করেই প্যাভেলিয়ানের পথ ধরলেন। 

দুই ওপেনার ছাড়া ডেভিড মিলার ১৫ ও রাহুল তেওয়াতিয়ার ১২ রান করেন। এছাড়া আর কেউই দুই অঙ্কের মুখ দেখেননি।

৪টি উইকেট নিলেন অজি পেসার নেথ্যান কুল্টারনাইল। প্রথম ম্যাচ খেলতে নামা জিমি নিশাম নিলেন ৩টি উইকেট। ২টি বুমরার দখলে।

টার্গেট মাত্র ৯১ রান। দ্রুত টার্গেটে পৌঁছাতে পারলে কলকাতার সঙ্গে রান রেটের পার্থক্য অনেকটা কমিয়ে ফেলা যাবে। এমন লক্ষ্যে প্রথম ওভার থেকেই বাট চালান মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। খেলেন ১৩ বলে ২২ রানের ইনিংস। একই পথে হাঁটলেন সূর্যকুমার। ৮ বলে ১৩ রান তার। 

উইকেটের অন্যপ্রান্তে দাঁড়িয়ে থাকা ওপেনার ঈশান কিষানের ঝড়ে ৭০ বল হাতে রেখে ৮ উইকেটের জয় পায় মুম্বাই। মাত্র ২৫ বলে ৫০ রান করেন ঈশান। তার ইনিংসটি সাজানো ছিল সমান ৫টি করে ছয়-চারে। অপরপ্রান্তে ৬ বলে ৫ রান নিয়ে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া।

২.২ ওভার বল করে ৩২ রান দিয়ে মাত্র ১টি উইকেট পেয়েছেন মোস্তাফিজ। এছাড়া ৩ ওভারে ৩৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন চেতন সাকারিয়া।

এই জয়ে ১৩ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে মুম্বাই। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে চতুর্থ স্থানে আছে কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে ১৩ ম্যাচ থেকে ১০ পয়েন্ট রাজস্থানের। শেষ ম্যাচে কলকাতার বিপক্ষে জিততে পারলেও প্লে-অফের দৌড়ে কঠিন সমীকরণের মুখোমুখি হতে হবে তাদেরকে। 

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি