ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪

শ্রমিকদের পাওনা বুঝিয়ে দিতে কাজ করছে ডিইপিজেড

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫১, ৫ ডিসেম্বর ২০২০ | আপডেট: ২২:৫২, ৫ ডিসেম্বর ২০২০

দেশের অর্থনীতিতে ও সার্বিক উন্নয়নে ইপিজেড নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বেপজা এবং ঢাকা ইপিজেডের ভূমিকা, সাম্প্রতিক ঘটনাবলী ও করোনাকালীন জটিলতা নিয়ে সাভারে ডিইপিজেডে "মিট দ্যা প্রেস" নামে এক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে ডিইপিজেড এর প্রেস ব্রিফিং রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে করোনা মহামারিতে দেশের অর্থনীতি সচল রাখতে ও ক্ষতিগ্রস্ত কারখানা-শ্রমিকদের অধিকার রক্ষায় নানা কাজের অগ্রগতি তুলে ধরার পাশাপাশি ঢাকা ইপিজেডের বিভিন্ন অর্জন তুলে ধরা হয়।

এ সময় ঢাকা ইপিজেডের বন্ধ হওয়া এ ওয়ান কারখানার বিষয়ে জানান, আইনি জটিলতার কারণে শ্রমিকদের পাওনাদি বুঝিয়ে দিতে সময় লাগছে। তবে নিয়ম অনুসারে শ্রমিকদের সকল ধরনের পাওনাদি বুঝিয়ে দিতে কাজ করছে ডিইপিজেড। দ্রুত সময়ের মধ্যেই সমাধান হবে বলেও জানান তারা।

এছাড়া দেশের অর্থনীতির রপ্তানী খাতের আয়ের ২০ শতাংশ আসে দেশের ৮টি ইপিজেড থেকে। যার ৭/৮ শতাংশই আসে ঢাকা ইপিজেড থেকে। অর্থনীতি খাতকে সুরক্ষিত রাখতে সাংবাদিক-পুলিশসহ দেশের সকল স্তরের মানুষের কাজ করার প্রতি জোর দেন তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেপজার মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, ঢাকা ইপিজেড এর মহাব্যবস্থাপক আব্দুস সোবহানসহ শিল্প পুলিশ ও গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্মকতা এবং স্থানীয় গণমাধ্যমকর্মীরা।
কেআই //


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি