ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

৪ জেলায় নিহতের সংখ্যা দাঁড়ালো ১শ’ ৫১ জনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৮, ১৬ জুন ২০১৭ | আপডেট: ১৮:৩০, ১৬ জুন ২০১৭

পাহাড় ধসের ঘটনায় রাঙ্গামাটিতে আরো ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ’নিয়ে ৪ জেলায় নিহতের সংখ্যা দাঁড়ালো ১শ’ ৫১ জনে। উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিস; মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এদিকে, এখনো স্বাভাবিক হয়নি রাঙ্গামাটির সড়ক যোগাযোগ ব্যবস্থা। তবে, সচল হয়েছে বিদ্যুৎ সরবারহ। এছাড়া, বান্দরবান ও খাগড়াছড়ি জেলায় ঝুঁকিপ্রবণ এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে।

পাহাড় ধসের ঘটনায় রাঙ্গামাটিতে নিহতের সংখ্যা ক্রমেই বাড়ছে। শুক্রবার উদ্ধার হয়েছে ২ কিশোরের মৃতদেহ। ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিসের কয়েকটি টিম। তবে, বৃষ্টিতে বিঘিœত হয় উদ্ধার কার্যক্রম।
এদিকে, সারাদেশের সঙ্গে রাঙ্গামাটির সড়ক যোগাযোগ এখনো বিচ্ছিন্ন রয়েছে। সেনাবাহিনীসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সমন্বয়ে সেগুলো সংস্কারের কাজ চলছে।
সিংক: আকবর হোসেন, মেয়র, রাঙ্গামাটি পৌরসভা

রাঙামাটিতে বিদ্যুৎ সরবরাহ অনেকটা স্বাভাবিক হয়েছে। দ্রুত পুনর্বাসনের আশায় ক্ষণ গুনছেন ক্ষতিগ্রস্ত মানুষেরা।
বান্দরবানে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। এ’ সময় নিহতদের স্বজনদের খোঁজ খবর নেন তিনি।
পাহাড় ধসের আশংকায় খাগড়াছড়ির শালবন ও কলাবাগান এলাকায় ঝুঁকিপূর্ণভাবে বাস করা ২০টি পরিবারকে আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে।

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি