ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ঈদের ছুটির আগেই সড়ক-মহাসড়কে দীর্ঘ যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ২১ জুন ২০১৭ | আপডেট: ১৪:৫৪, ২১ জুন ২০১৭

ঈদের ছুটির আগেই প্রতিদিন সড়ক-মহাসড়কে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। আজও সকাল থেকেই ঢাকা আরিচা মহাসড়ক ও আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। মুন্সীগঞ্জের গজারিয়া অংশের মেঘনা সেতু থেকে ভবেরচর বাস স্ট্যান্ড পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এদিকে ঈদে বাড়ি ফেরা নির্বিঘ্নে করতে সবার সহযোগিতা চেয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী।
সামনে ঈদ। এখনো ছুটি শুরু না হলেও ঢাকা ছাড়তে শুরু করেছেন অনেকেই। এরই মধ্যে বিভিন্ন স্থানে রাস্তা জুড়ে জ্যাম। দীর্ঘ যানজটে গাড়িতে বসে থাকতে থাকতে অসুস্থ হয়ে পড়েছেন যাত্রীরা।  বিশেষ করে শিশুদের অবস্থা শোচনীয়।
যাত্রীরা জানান, বুধবার সকাল থেকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের সিএনবিতে থেকে থানা বাসষ্ট্যান্ড পর্যন্ত তীব্র যানজট। যানজট রয়েছে আশুলিয়া সড়কের চারাবাগ থেকে আশুলিয়া বাজার পর্যন্ত। তাদের অভিযোগ মহাসড়কে যানজট থাকলেও পুলিশ কোন পদক্ষেপ নিচ্ছেনা।
এবিষয়ে ট্রাফিক পুলিশের ইনচার্জ জানান মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে।
এদিকে গাজীপুরের চন্দ্রায় মহাসড়কের সংস্কার কাজ পরিদর্শনে যান সড়ক ও সেতুমন্ত্রী। দায়িত্বে অবহেলার অভিযোগে দুই প্রকৌশলী শোকজ করতে বলেন তিনি। ঈদ যাত্রা নির্বিঘœ করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সহায়তার আহবান জানান মন্ত্রী।
অন্যদিকে যানবাহনের অতিরিক্ত চাপে মুন্সীগঞ্জের গজারিয়া অংশের মেঘনা সেতু হতে ভবেরচর বাস স্ট্যান্ড পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটে অসহায় যেন যাত্রিরা। ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ীর ভারপ্রাপ্ত ইনচার্জ জানান, সকালে মেঘনা সেতুর উপর একটি মালবাহী ট্রাক বিকল হয়ে যাওয়ায় সৃষ্টি হয় যানজট
নারায়ণগঞ্জের ঢাকা থেকে চট্টগ্রামগামী রাস্তায় কাঁচপুর থেকে মদনপুর, মোগরাপাড়া হয়ে মেঘনা টোল প্লাজা পর্যন্ত ১০ কি.মি রাস্তায় যানজট রয়েছে। মেঘনা টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতির কারণে এই যানজট সৃষ্টি হয়েছে বলে জানান সংশ্লিস্টরা।


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি