ঢাকা, শনিবার   ২২ জুন ২০২৪

সিরাজগঞ্জে মাদক মামলায় নারীর যাবজ্জবীন কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৪, ২৫ এপ্রিল ২০২৩

সিরাজগঞ্জে ২টি মাদক মামলার প্রত্যেকটিতে এক নারী মাদক কারবারিকে যাবজ্জবীন কারাদণ্ড প্রদান করেছে আদালত। এছাড়া মামলাগুলোতে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরেও ৪ বছর কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন। 

দণ্ডপ্রাপ্ত রোকসানা বেগম শহরের মাহমুদপুর ২ নম্বর গলি মহল্লার মৃত নুরুল ইসলাম মোহনের স্ত্রী।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ আগস্ট দুপুরে মাহমুদপুর ২ নম্বর গলি মহল্লায় নিজ বাড়িতে অভিযান চালিয়ে রোকসানাকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। পরে তার দেয়া স্বীকারোক্তি মতে ১৭০ গ্রাম হেরোইন ও ৫০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

এ ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় রাষ্ট্রপক্ষে মোট ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করা হয়। রায়ে অবৈধভাবে হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।  

এছাড়াও ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে এক বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।  

অপর ঘটনায় ২০১৭ সালের ৭ জানুয়ারি সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব-১২ সদস্যরা। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় রোকসানাকে আটক করা হয়। এ সময় তার শরীর তল্লাশি করে ৪৩ গ্রাম ওজনের ৪১ পুরিয়া হেরোইন এবং ১৫০টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এ ঘটনায় র‌্যাব-১২র ডিএডি ইউনুছ আলী বাদী হয়ে মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষে মোট সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ বিচারক রায় ঘোষণা করেন। রায়ে হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এছাড়া ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে সাত বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি